• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৯:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে!

রোহিংগা প্রত্যাবসন আগামী মার্চ-এপ্রিলে শুরু হতে পারে-ত্রান প্রতিমন্ত্রী।

AnonymousFox_bwo / ২৫৬ মিনিট
আপডেট বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

আইকন নিউজ ডেস্কঃ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, বাংলাদেশের উন্নয়নে চীন পরীক্ষিত ও বিশ্বস্ত বন্ধু। মিয়ানমার থেকে বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবাসনে চীন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমরা আশাবাদী। আগামী মার্চ বা এপ্রিলে এটা শুরু হতে পারে।

বুধবার মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত রোহিঙ্গাদের জন্য চীন সরকারের জরুরি চাল সহায়তাবিষয়ক এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সরকারের পক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসিন এবং চীন সরকারের পক্ষে বাংলাদেশে চীনের রাষ্ট্রদূত লি জিমিং স্বাক্ষর করেন। চুক্তির আওতায় রোহিঙ্গাদের জন্য চীন সরকার ২ হাজার ৫৫৪ টন চাল দিয়েছে। গত ডিসেম্বরে এ চাল পেয়েছে বাংলাদেশ। চাল এখন রোহিঙ্গাদের বিতরণ করা হচ্ছে।

আইকন নিউজ/আ র/২১০১২০২১


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....