• বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৬:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বিএমএসএফ কক্সবাজার জেলা শাখার উদ্দ্যোগে ১৫-ই আগষ্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন। নারী চিকিৎসককে গলা কেটে হত্যা, কথিত প্রেমিক কক্সবাজারের রেজা চট্টগ্রামে আটক ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত

প্রায় দীর্ঘ একবছর স্কুল, কলেজ বন্ধ থাকার পর, আগামী ৩০শে মার্চ-২০২১ তারিখে খোলার সিদ্ধান্ত সরকারের।

AnonymousFox_bwo / ৪১৩ মিনিট
আপডেট শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

আইকন নিউজ ডেস্কঃ

প্রায় দীর্ঘ ১ বছর ধরে বন্ধ থাকা স্কুল-কলেজ আগামী ৩০ মার্চ খুলছে। তবে, এখনি খুলছে না প্রাক-প্রাথমিক বিদ্যালয়গুলো। শনিবার সন্ধ্যায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিপরিষদ কক্ষে আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি।

বৈঠকে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, ‘প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান আগামী মার্চ মাসের ৩০ তারিখ খুলে দেব। পর্যায়ক্রমে…প্রাথমিকে পঞ্চম শ্রেণিকে প্রতিদিন আনবো।দশম ও দ্বাদশ শ্রেণিকে প্রতিদিন আনবো। আর অন্য শ্রেণির ক্লাস সপ্তাহে একদিন করে ও পরে দুইদিন করে পর্যায়ক্রমে আমরা স্বাভাবিকের দিকে নিয়ে যাবো।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পঞ্চম শ্রেণি পাঁচদিন আসবে। আর সংশোধিত ৬০ কর্ম দিবসের নতুন সিলেবাস শেষ করানোর জন্য দশম ও দ্বাদশ শ্রেণিকে সপ্তাহে ছয় দিন ক্লাসে আনার চেষ্টা হবে বলে জানান মন্ত্রী। এরপরই হবে পরীক্ষা। তবে, প্রাক-প্রাথমিক পর্যায়ে বিদ্যালয় খুলে দেয়ার বিষয়ে স্কুল-কলেজ খোলার পর সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান মন্ত্রী।

স্কুল-কলেজ খোলার আগে এই সময়ের মধ্যে পরিষ্কার-পরিচ্ছন্নতার সকল প্রস্তুতি নেয়া হয়েছে উল্লেখ করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগেই শিক্ষক-কর্মচারীদের করোনা টিকা দেয়া শেষ হবে বলে আশা প্রকাশ করেন দীপু মনি। দীর্ঘদিন বন্ধ থাকায় এবছর রোজাতেও ক্লাস চলবে বলে জানান মন্ত্রী। শুধু ঈদের সময় কয়েকদিন ছুটি থাকবে।

এদিকে, গত ২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রীর ঘোষণা অনুযায়ী আগামী ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয়গুলোর পাঠদান কার্যক্রম শুরু হবে। আর আবাসিক হল খুলবে ১৭ মে।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এরপর দফায় দফায় বেড়েছে ছুটির মেয়াদ।

প্রধানমন্ত্রী গত ২২ ফেব্রুয়ারি মন্ত্রিসভা বৈঠকে স্কুল-কলেজ খুলতে পর্যালোচনা করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। করোনার প্রকোপ কমে যাওয়ায় কবে থেকে স্কুল-কলেজ খুলবে তা পর্যালোচনার নির্দেশ দিয়েছিলেন তিনি। সেই নির্দেশেই আজ সভায় ৩০ মার্চ স্কুল-কলেজ খুলে দেয়ার সিদ্ধান্ত হয়।

আইকন নিউজ/আর/২৭০২২০২১


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....