• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৯:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে! উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক নুরুল হুদা নির্বাচিত। উখিয়া উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল ও সম্মেলন কালঃ সভাপতি ও সাঃসম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস। আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই , মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ শিরীন আখতার। আসন্ন উখিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক নির্বাচনে, সভাপতি পদে জাহাঙ্গীর কবির চৌধুরী স্পষ্টতঃ এগিয়ে। উখিয়ায় পয়ঃনিষ্কাশন ও পানি নিষ্কাশন ব্যবস্থার অপ্রতুলতা এবং ময়লা ফেলার নির্দিষ্ট ভাগাড়ের অভাব। দেশে প্রতিবছর পানিতে ডুবে ১৪ হাজারের বেশি শিশুর মৃত্যু হয়। যানযট নিরসন ও বনভুমি রক্ষার্থে কঠোর সিদ্ধান্তে যাচ্ছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার।

উখিয়ায় রোহিঙ্গা শিবির পরিদর্শনে ওআইসি’র প্রতিনিধি দল

AnonymousFox_bwo / ২২৯ মিনিট
আপডেট সোমবার, ১ মার্চ, ২০২১

বিশেষ প্রতিবেদক,উখিয়াঃ
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি)র ৫ সদস্যের প্রতিনিধি দল।

২৮ ফেব্রুয়ারি (রোববার) বিকেল সাড়ে ৩টার দিকে ওআইসি’র সহকারী মহাসচিব ইউসেফ আল দোবেয়ারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল হেলিকপ্টারে যোগে কক্সবাজারের উখিয়ার মেগা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসেন।

এ সময় কুতুপালং ৪নং রোহিঙ্গা ক্যাম্পের ৭৬ জন মাঝিদের সাথে কথা বলেন প্রতিনিধি দল।

ইউসেফ আল দোবেয়ার বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে সব সময় আছে ওআইসি। ‘ওআইসি’ চায় রোহিঙ্গারা আত্মমর্যাদা ও সম্মানের সাথে মিয়ানমারে ফিরতে পারেন, সেজন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে বলেও জানান তিনি।

তিনি বলেন, ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিস এ যে মামলা চলছে ওই মামলায় রোহিঙ্গারা যাতে ন্যায় বিচার পান তার জন্য আইনি লড়াইয়ে সহযোগিতা করছে ওআইসি।

মতবিনিময় কালে রোহিঙ্গা নেতারাও তাদের দু:খ, দুর্দশার কথা তুলে ধরেন। অধিকার নিশ্চিত করে কেউ নিজেদের দেশে ফেরার কথা জানান। এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের ৯সদস্য সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে ওআইসি’র প্রতিনিধি দল নোয়াখালীর ভাসানচরে (আশ্রয়ণ প্রকল্প-৩) আশ্রিত রোহিঙ্গাদের বর্তমান অবস্থা পরিদর্শন করেন এমনটি জানিয়েছেন উপ-প্রকল্পের পরিচালক কমান্ডার এম আনোয়ারুল কবির।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....