• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে! উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক নুরুল হুদা নির্বাচিত। উখিয়া উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল ও সম্মেলন কালঃ সভাপতি ও সাঃসম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস। আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই , মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ শিরীন আখতার। আসন্ন উখিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক নির্বাচনে, সভাপতি পদে জাহাঙ্গীর কবির চৌধুরী স্পষ্টতঃ এগিয়ে। উখিয়ায় পয়ঃনিষ্কাশন ও পানি নিষ্কাশন ব্যবস্থার অপ্রতুলতা এবং ময়লা ফেলার নির্দিষ্ট ভাগাড়ের অভাব। দেশে প্রতিবছর পানিতে ডুবে ১৪ হাজারের বেশি শিশুর মৃত্যু হয়। যানযট নিরসন ও বনভুমি রক্ষার্থে কঠোর সিদ্ধান্তে যাচ্ছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার।

বিকাশে খরচ ছাড়াই সেন্ড মানি ‘প্রিয়’ নম্বরে

AnonymousFox_bwo / ২৩৫ মিনিট
আপডেট মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১

সারাদেশের সব শ্রেণির মানুষের প্রয়োজনীয় বিকাশ সেবা সেন্ড মানি করা যাচ্ছে খরচ ছাড়াই। *২৪৭# হোক বা বিকাশ অ্যাপ এখন গ্রাহক তার প্রিয় ৫টি নম্বরে মাসে ২৫ হাজার টাকা পর্যন্ত সেন্ড মানি করার সুযোগ পাচ্ছেন কোন খরচ ছাড়াই। ফলে ৯০ শতাংশ গ্রাহকেরই সেন্ড মানিতে কোন খরচ থাকছে না।

বিকাশের এমএফএস লেনদেনের তথ্য-বিশ্লেষণে দেখা যায় প্রায় ৯০ শতাংশ গ্রাহকই প্রতিমাসে গড়ে তিন থেকে চারটি অ্যাকাউন্টে ১৫ থেকে ২০ হাজার করে টাকা পাঠিয়ে থাকেন।
*২৪৭# বা বিকাশ অ্যাপ ব্যবহার করে গ্রাহক সহজেই তার বিকাশ অ্যাকাউন্টে প্রিয় নম্বরগুলো যুক্ত করে নিতে পারছেন। প্রয়োজনে পরবর্তী মাসে প্রিয় নম্বর পরিবর্তনও করার সুযোগ আছে।

এ সুবিধা চালুর অল্প সময়ের মধ্যেই বিশাল সংখ্যক গ্রাহক তাদের বিকাশ প্রিয় নম্বর সংযুক্ত করে নিয়েছেন এবং *২৪৭# ও বিকাশ অ্যাপ থেকে কোন খরচ ছাড়াই সেন্ড মানি সেবা নিচ্ছেন। যে অল্প সংখ্যক গ্রাহক ২৫ হাজার টাকার বেশি টাকা পাঠান তারা ৫০ হাজার টাকা পর্যন্ত আগের চার্জেই টাকা পাঠাতে পারছেন।
বিকাশের পক্ষ থেকে বলা হয়েছে, প্রিয় পাঁচটি নম্বরে সেন্ড মানি ফ্রি সেবাটি নিলে ২৫ হাজার টাকা পর্যন্ত গ্রাহকের টাকা পাঠানোর কোনো খরচ থাকবে না। দেশের প্রায় ৯ কোটির বেশি মানুষের হাতে মোবাইল ফোন থাকলেও ৬৯ শতাংশ ব্যবহার করেন ফিচার ফোন। ফিচার ফোন ব্যবহারকারীরা ইউএসএসডি চ্যানেলই ব্যবহার করে থাকেন। যারা *২৪৭# ব্যবহার করছেন বা যারা বিকাশ অ্যাপ ব্যবহার করছেন উভয় শ্রেণির গ্রাহকের জন্যই নতুন এই উদ্যোগে সেন্ড মানি ফ্রি হয়ে গেল।
তাছাড়া যেকোন নম্বরে ১০০টাকা পর্যন্ত সেন্ড মানিতে কোন খরচ থাকছে না। বিকাশ অ্যাপ ও *২৪৭# উভয় মাধ্যমেই এই খরচ ছাড়া সেন্ড মানির সুযোগ নিতে পারছেন সকল গ্রাহক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....