• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১১:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে! উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক নুরুল হুদা নির্বাচিত। উখিয়া উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল ও সম্মেলন কালঃ সভাপতি ও সাঃসম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস। আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই , মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ শিরীন আখতার। আসন্ন উখিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক নির্বাচনে, সভাপতি পদে জাহাঙ্গীর কবির চৌধুরী স্পষ্টতঃ এগিয়ে। উখিয়ায় পয়ঃনিষ্কাশন ও পানি নিষ্কাশন ব্যবস্থার অপ্রতুলতা এবং ময়লা ফেলার নির্দিষ্ট ভাগাড়ের অভাব। দেশে প্রতিবছর পানিতে ডুবে ১৪ হাজারের বেশি শিশুর মৃত্যু হয়। যানযট নিরসন ও বনভুমি রক্ষার্থে কঠোর সিদ্ধান্তে যাচ্ছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার।

বিএমএসএফ, উখিয়া শাখার মতবিনিময় সভা অনুষ্টিত।

AnonymousFox_bwo / ৩৫৫ মিনিট
আপডেট শুক্রবার, ১৯ মার্চ, ২০২১

আইকন নিউজ ডেস্কঃ

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)-এর মত বিনিময় সভা, আজ সন্ধ্যা ৭.০০ ঘটিকার সময়, উখিয়া প্রেসক্লাব প্রাংগনে, উক্ত সংগঠনের উখিয়া উপজেলা শাখার সভাপতি লেখক ও কলামিষ্ট এম আর আয়াজ রবি’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক, সাংবাদিক কাজী হুমায়ুন কবির বাচ্চুর সঞ্চালনায় অনুষ্টিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক মিজানুর রশীদ মিজান।

অনুষ্টানের শুরুতে পবিত্র কোরানে পাক থেকে তেলোয়াত করেন, সাংবাদিক হেলাল উদ্দীন। স্বাগত বক্তব্যে অনুষ্টানের সভাপতি এম আর আয়াজ বলেন, বিএমএসএফ সাংবাদিকদের অধিকার আদায়ের একটি জাতীয় সংগঠন। সারা দেশব্যাপী উক্ত সংগঠনের অগ্রযাত্রা অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। আগামী কয়েক বছরের মধ্যে সারাদেশে বিএমএসএফ সাংবাদিকদের ন্যায্য অধিকার আদায়ের প্রশ্নে এক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে, যা ইতিপুর্বে কোন সংগঠন আদায় করতে সক্ষম হয়নি। তিনি আরও বলেন, বিএমএসএফ কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ইতিমধ্যে কেন্দ্রীয় নেতা, কেন্দ্রীয় সহ সম্পাদক মিজানুর রশীদ মিজানের নের্তৃত্বে কক্সবাজার সদর, ঈদগাও, মহেশখালী ও টেকনাফ সফরে বিএমএসএফ এর পতাকা তলে ঐক্যবদ্ধ হবার জন্য যে বিপুল পরিমান সাংবাদিকদের সাড়া দেখা গেছে তা অভাবনীয়। আমরা আশাবাদী ও বিশ্বাস করি, অল্পসময়ের মধ্যে উখিয়া বিএমএসএফ কমিটির পরিচিতি সভা ও কার্যকরী কমিটির অগ্রযাত্রা সাড়াম্বরে শুরু হবে এবং স্থানীয় ও জাতীয় পর্যায়ে সকল সাংবাদিকদের নেতৃত্ব প্রদানে বিএমএসএফ অগ্রনী ভুমিকা পালন করবে।

প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় সহ-সম্পাদক, জার্নালিষ্ট সেফ হোমের প্রধান সমন্বয়ক, কক্সবসজার জেলার সমন্বয়ক ও দৈনিক আলোকিত উখিয়ার সম্পাদক মিজানুর রশীদ মিজান বলেন, সাংবাদিকরা জাতির চতুর্থ স্তম্ভ। তাই বিএমএসএফ সাংবাফিক সৃষ্টির এক সিপাহশালা। সাংবাদিকদের ন্যায্য অধিকার,দাবি দাওয়া, বিশেষ করে ১৪ দফা দাবি আদায় ও বাস্তবায়নের জন্য বিএমএসরফ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি উখিয়া কমিটিকে সাংবাদিকদের অধিকার ও দাবি বাস্তবায়নে কেন্দ্রীয় কর্মসূচী ও অন্যান্য কর্মসুচী সুন্দরভাবে সুসম্পন্ন করে, প্রতিষ্টানের ভাবমুর্তি অক্ষুন্ন রেখে সাংবাদিকতার ইথিক্স চর্চার মাধ্যমে দেশ, জাতি ও মেহনতি মামুষের সেবাব্রত পালন করার জন্য বিএমএসএফ কর্মী বাহিনীকে অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করার জন্য দিক নির্দেশনা প্রদান করেন। উক্ত সভার সঞ্চালক ও উখিয়া উপজেলা শাখার সাঃসম্পাদক তার বক্তব্যে সংগঠনের কর্মপন্থা, কেন্দ্রীয় কর্মসূচীগুলো পালন করার ব্যাপারে আরও বেশি নিয়ামানুবর্তি হয়ে উখিয়া উপজেলা বিএমএসএফ কে আরও অগ্রগামী হবার আহবান জানান। আগামী ২৬-শে মার্চ স্বাধীনতা দিবস পালন করার, বিএমএসএফ উখিয়া শাখার পরিচিতি সভার ব্যাপারে দিক নির্দেশনা প্রদান করেন। উক্ত সভায় আরও বক্তব্য রাখেন বিএমএসেফ উখিয়া শাখার সহ সভাপতি মঈনুদ্দীন শাহীন, সাংগঠনিক সম্পাফক সাংবাদিক তানভীর শাহরিয়ার, সহ-সম্পাদক সাংবাদিক ফেরদৌস ওয়াহিদ, সাংবাদিক শাহেদ, সাংবাদিক মুবিন, সাংবাদিক হেলাল প্রমূখ নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....