• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
প্রসংগঃ সীমান্ত এলাকায় জন্মনিবন্ধন কার্যক্রম এবং স্থানীয়দের অসহ্য যন্ত্রনা ও বিড়ম্বনা ব্রেইন টিউমার আক্রান্ত তৃতীয় শ্রেণীর ছাত্রী টুম্পাকে বাঁচাতে এগিয়ে আসুন! প্রেক্ষিতঃ সীমান্তবর্তী এলাকার বিদ্যমান সমাস্যা ও জন্ম নিবন্ধন প্রক্রিয়ায় স্থানীয়দের অসহ্য বিড়ম্বনা ইউপি নির্বাচনের হাওয়া…. পালংখালী চেয়ারম্যান প্রার্থী ইন্জিনিয়ার রবিউল হোসেনের ১০ ইশতেহার ঘোষণা উখিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব অর্পণ শীর্ষক সংবাদের প্রতিবাদ ও আমার বক্তব্য উখিয়ার সিকদার বিলের তারেক ইয়াবাসহ লোহাগাড়ায় গ্রেফতার তাবৎ জীবনে জীবনসঙ্গীর প্রতি ভালবাসা অফুরান কালের বিবর্তনে বিলাসিতার রকম ফের এনজিও থেকে স্থানীয়দের ছাঁটাইয়ের হিড়িক, কিন্তু ভ্যানগার্ড কেউ নেই উখিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব অর্পণ শীর্ষক সংবাদের প্রতিবাদ ও আমার বক্তব্য

প্রয়োজন যেমন আইন মানে না ঠিক ক্ষুধা লক ডাউন মানে না!

admin / ৩২৫ মিনিট
আপডেট সোমবার, ৫ এপ্রিল, ২০২১

আইকন নিউজ ডেস্কঃ

গত বারের লক ডাউন থেকে সরকার ও আমজনতার শেখার অনেক কিছু ছিল। করোনাকে কেউ কি আমরা তেমন পাত্তা দিয়েছি? অনেকেই বলেন আমরা করোনার চেয়ে শক্তিশালী! করোনা মোকাবেলায় আমরা সারা বিশ্বের মডেল হব! যে জাতি জন্মের পর থেকে বিভিন্ন রোগ প্রতিরোধের টিকা নিয়ে পুরো শরীরটাকে রোগের বর্ম (ঢাল) হিসেবে প্রস্তুত রেখেছে, যে জাতি বৃষ্টিতে ভিজে, রোদে শুকিয়ে,সীমাহীন সমুদ্রের বুক চিরে মাছ ধরতে জানে, পৃথিবীর একমাত্র জাতি যারা এত অল্প সময়ে নাত্র নয় মাসে রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে দেশ স্বাধীন করেছে , সেই জাতি কোন প্রাকৃতিক দূর্যোগকে তেমন পাত্তা দেবে না সেটা স্বাভাবিক! কারন আমরা জন্ম থেকে প্রকৃতির বিরুদ্ধে সংগ্রাম করে ঠিকিয়ে আছি।  করোনাকালীন আমাদের দেশের ন্যায় কিছু তৃতীয় বিশ্বের দেশে, যেখানে বিভিন্ন রোগের ভ্যাক্সিনেশন করে টিকে থাকতে হয় সেখানেঈ করোনা তেমন আঘাত করতে পারেনি যার প্রমান আমরা দেখেছি!

আমাদের দেশে করোনা অনেক উন্নত দেশের চেয়ে প্রতিরোধ দুর্গ গড়ে উঠার পেছনে আমাদের ইমিউনিটি পাওয়ারের আধিক্য। নিশ্চয়ই, এখানে মহান আল্লাহ পাকের ইচ্ছের উপর অনেককিছু সঁপে দিতে হয়। তিনিই হচ্ছেন ‘আলিমুল গায়েব’ এবং একমাত্র ‘কুল ফয়াক্বুন’ এর একচ্ছত্র অধিকারী। তাই মহান রাব্বুল ইজ্জ্বতের ঈশারা ছাড়া কোন কিছুই সম্ভব নয়। আমাদের দেশে করোনা নিয়ে অনেকেই দম্ভ উক্তি ও খেদোক্তি করেছে! সেজন্য মাঝেমধ্যে মনে হয়, হাতি ঘোড়া গেল তল, পিঁপড়া বলে কত জল!

আমরা বীরের জাতি হলেও নানা সংস্কারে আবদ্ধ।আমরা চিলের পেছনে দৌঁড়ানো হুজুগো বাংগালীও বটে। আমরা জানি কম, শিখি কম কিন্তু জানার ভান করি অত্যন্ত বেশি। ইদানিং আমরা আলস্যে দিন কাটানোর আয়েশী মোডে আছি! কেউ কি ভেবে দেখেছেন, যারা দিনে এনে দিনে খাওয়া, খেটে খাওয়া মেহনতি শ্রমিক, কৃষক, স্বল্প আয়ের মানুষগুলোর অবস্থা! চিরদুঃখী কর্মজীবি মেহনতি মানুষগুলোসহ স্বল্প আয়ের, মধ্যম আয়ের অথবা মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত মানুষগুলোর অবস্থা কি হতে পারে, এ দ্রব্যমূল্যের উর্ধ্বগতির লক ডাউনে! সরকারের প্রয়োজনীয় প্রদক্ষেপ, দূর্যোগ ব্যবস্থাপনা, প্রয়োজনীয় খাবারসহ সাধারন মানুষের আপদকালীন ব্যবস্থা হিসেবে অনেক কিছু থাকলেও অনিশ্চিত সময় পর্যন্ত টেনে নেওয়া কোনদিন সম্ভব হবে না। দেশে হাহাকার বা দূর্ভিক্ষ অবস্থা বিরাজমান থাকলে ভিক্ষা নেবার মানুষ থাকবে শুধু, ভিক্ষা দেবার মানুষের অভাব বিদ্যমান থাকবে। তাই অর্থনৈতিক চাকা অচল করে লক ডাউন চালু থাকলে দেশের অবস্থা কি যে বেগতিক হবে তা বলাই বাহুল্য। তাই করোনা বিষয়ে সরকার রয়েছে ‘শ্যাম রাখি না কুল রাখি’ অবস্থায়!প্রয়োজন আইন যেমন মানেনা, ঠিক ক্ষুধা কিন্তু লক ডাউন মানেনা! তাই অতিউৎসাহী কিছু মানুষ দেশের বিরুদ্ধ আচরনে ব্যস্ত থাকে সব ধরনের দূর্যোগকালীন মুহুর্তে। তাই খুব সতর্কতার সাথে লক ডাউন পরিস্থিতি মোকাবেলা করা সকল পক্ষের জন্য অতীব জরুরী হয়ে পড়েছে। ধন্যবাদ সবাইকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর....