• বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বিএমএসএফ কক্সবাজার জেলা শাখার উদ্দ্যোগে ১৫-ই আগষ্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন। নারী চিকিৎসককে গলা কেটে হত্যা, কথিত প্রেমিক কক্সবাজারের রেজা চট্টগ্রামে আটক ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত

ভর্তিযুদ্ধে ঢাকা মেডিকেলে চান্স পেল মেধাবী ছাত্রী উখিয়ার আমেনা

AnonymousFox_bwo / ২৭৪ মিনিট
আপডেট বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১

গত রবিবার ০৪ ঠা এপ্রিল রাতে প্রকাশ হওয়া ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় ১২১তম স্থান অর্জন করে ঢাকা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন উখিয়ার আমিনা আক্তার। তার মেরিট স্কোর ৩০০ নম্বরের মধ্যে ২৮১.৫০।

উল্লেখ্য, গত ০২ রা এপ্রিল সারাদেশে একযোগে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ৪৩৫০টি আসনের বিপরীতে অংশগ্রহণ করেন ১১৬৭৯২ জন। আর সেই ১১৬৭৯২ জনের মধ্যে ১২১ তম হয়েছেন আমিনা।

আমিনা আক্তার উখিয়ার সোনারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে ২০১২ সালে পিএসসি, সোনারপাড়া উচ্চ বিদ্যালয় হতে ২০১৮ সালে এসএসসি ও চট্টগ্রামের সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ হতে ২০২০ সালে এইচএসসি পাস করে মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নেন।

অনন্য মেধার অধিকারী আমিনা পিএসসি, জেএসসি, এসএসসি, এইচএসসিসহ প্রতিটি পরীক্ষায় গোল্ডেন A+ অর্জন করে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করে। সরকারি বৃত্তির পাশাপাশি সে অসংখ্য বেসরকারি বৃত্তিও লাভ করে।

উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের সোনারপাড়া এলাকার হাজী আজিজ উল্লাহ ও গোলজার বেগমের মেয়ে আমিনার মেজ ভাই জাহেদুল হক বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজম্যান্ট বিভাগের ১ম বর্ষে অধ্যয়নরত আছেন। তার বড় ভাই জিয়াউল হক চট্রগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় হতে বিবিএ ও এমবিএ শেষ করে বর্তমানে একটি এনজিওতে চাকরিরত আছেন।

নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আমিনা আক্তার বলেন, আমি মহান রাব্বুল আলামীনের দরবারে লাখো শুকরিয়া আদায় করছি। এই ফলাফলে আমি ভীষণ খুশি। এমন ফলাফলের পেছনে মা-বাবা, ভাই-বোন সহ শিক্ষকদের অবদান সবচেয়ে বেশি। ভবিষ্যতে আমি চিকিৎসক হয়ে মানবতার সেবায় নিজেকে সম্পৃক্ত করতে চাই। আমি সকলের দোয়া কামনা করছি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....