• বুধবার, ১৮ মে ২০২২, ০৯:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
তথাকথিত কোটিপতি তকমাদারীর আয়ের উৎস ও সামাজিক অবস্থান এবং মাদক প্রতিরোধে প্রশাসনিক দুর্বলতার ছাপ! মানবিকতার জঘন্যতম দৃষ্টান্ত স্থাপনে কক্সবাজারে আলাদা রাষ্ট্র প্রতিষ্টার চেষ্টায় রোহিঙ্গারা। রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র। সমুদ্রের পানির উচ্চতা ঝুঁকিতে ‘বিশ্ব’ ও ‘বাংলাদেশের উপকূলীয় অঞ্চল’। মধ্যপ্রাচ্যের ‘ক্যান্সার খ্যাত’ ইসরাইল রাষ্ট্রের উভ্যূদয় ও রোহিঙ্গা জনগোষ্টির ‘স্বাধীন রাষ্ট্র’ স্বপ্ন ও বাস্তবতা রোহিঙ্গা সমাস্যা’ যা বাংলাদেশের গোঁদের উপর বিষফোঁড়াঃ একটি পর্যালোচনা। প্রেক্ষাপটঃ তৈল বিদ্যার তেলেসমাতি–যার প্রভাবে বর্তমান পরিবার, সমাজ ও রাষ্ট্রে ত্রাহি ত্রাহি ভাব! বাজার নিয়ন্ত্রণ, মিথ্যার বেসাতি আর গোল খাওয়া পাবলিক ইসলামিক ‘রোজা’ ও বৈজ্ঞানিক ‘অটোফেজি’ শব্দের অর্থ, সাদৃশ্য ও বৈসাদৃশ্য। উখিয়া ভুঁইয়া ফাউন্ডেশন কর্তৃক মোটর সাইকেল শোভাযাত্রা, ঈদ পুর্ণমিলন ও বীচ ফুটবল খেলা সম্পন্ন।

দেশবাসীকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী

AnonymousFox_bwo / ২৯০ মিনিট
আপডেট বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

 

আইকন নিউজ ডেস্কঃ

উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত জনপ্রিয় চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী’র পক্ষ থেকে দেশবাসীকে জানিয়েছেন পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা।

বছর ঘুরে আবারো মানবতার সুমহান আদর্শ নিয়ে মুসলমানদের দরবারে হাজির হচ্ছে পবিত্র রমজান। শান্তি, সমপ্রীতি, ত্যাগ, তিতিক্ষা ও সংযমের বার্তা নিয়ে প্রতি বছর বিশ্ববাসীর কাছে হাজির হয় পবিত্র কুরআন ঘোষিত শ্রেষ্ঠ মাস পবিত্র মাহে রমজান। যদিও এবারের রমজান মাস টি বিশ্ববাসীর কাছে একটু ব্যতিক্রম, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাস এর সংক্রমণ থেকে বাঁচতে বেশিরভাগ দেশেই চলছে লকডাউন। আর তাই মুসলমানরা বাসায় অবস্থান করে ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে এই এবারের রমজানের রোজা পালন করবেন।
আজ মঙ্গলবার রমজানের চাঁদ দেখা যাবে। সুতরাং ২০২১ সালের রমজানের প্রথম রোজা হবে ১৪ এপ্রিল, অবশ্যই আজ সৌদি আরবে ছিল রোজার প্রথম দিন। বাংলাদেশের কয়েকটি জেলায় সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ থেকেই রোজা রাখা শুরু করেছে। আরবি দিনপঞ্জি অনুসারে আজ ছিল বাংলাদেশে শাবান মাসের শেষ দিন। সৌদি আরবের সঙ্গে মধ্যপ্রাচ্যের সব দেশ এবং যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, জাপান, সিঙ্গাপুর, আফ্রিকার দেশ মরক্কো, আলজেরিয়া, লিবিয়া, নাইজেরিয়া, নাইজার, দক্ষিণ আফ্রিকা, চাঁদ প্রভৃতি দেশের মুসলমানরা সেহরি খেয়ে আজ থেকে রোজা পালন শুরু করেছেন।

সবাই সুস্থ থাকুন,মাস্ক ও হ‍্যান্ড স‍্যানিটাইজার ব‍্যবহার করুন।

শুভেচ্ছান্তেঃ

জাহাঙ্গীর কবির চৌধুরী

চেয়ারম্যান রাজাপালং ইউনিয়ন পরিষদ ও সাধারণ সম্পাদক উপজেলা আওয়ামী লীগ, উখিয়া, কক্সবাজার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর....