• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে!

দেশে করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ, গত ১৫ দিনেই এক হাজার রোগী মারা গেছেন।

AnonymousFox_bwo / ২৬৯ মিনিট
আপডেট শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১

আইকন নিউজ ডেস্কঃ

গত বছর মার্চ মাসে প্রথম করোনা রোগী সনাক্ত হবার পর, এই করোনা অতিমারির প্রাদুর্ভাবে বাংলাদেশে হাজার মানুষের  মৃত্যু ঘটছে, যা গত ১৫ দিনেই হাজার ছাড়ালো এবং এটিই এ যাবৎ কালে সবচেয়ে কম সময়ে বেশি করোনা রোগীর মৃত্যুর ঘটনা ঘটল।

বৃহস্পতিবার দেশে আরও ৯৪ জন কোভিড-১৯ রোগীর মৃত্যুর খবর দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর, এ নিয়ে মহামারীতে মৃত্যুর সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে।

বুধবার বাংলা নববর্ষের প্রথম দিনে সবচেয়ে বেশি ৯৬ জনের মৃত্যুর খবর এসেছিল। গত ৩১ মার্চ ৫২ জনের মৃত্যুর পর থেকে দৈনিক মৃত্যু কখনোই ৫০ এর নিচে নামেনি।

গত বছরের জুন, জুলাই ও অগাস্টে টানা তিন মাসে হাজারের বেশি মৃত্যু দেখেছিল বাংলাদেশ। পরে তা কমতে কমতে গত ফেব্রুয়ারিতে এক মাসে মৃত্যু ২৮১ জনে নেমে এসেছিল।

কিন্তু এবার এপ্রিলের প্রথম ১৫ দিনেই হাজার মৃত্যুর তথ্য আসলো, যখন সংক্রমণের তীব্রতা বাড়ায় ‘কঠোর’ লকডাউন দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে সরকার।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, গত এক সপ্তাহে বিশ্বে অঞ্চলভিত্তিক দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ শতাংশ মৃত্যু বেড়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ায়; যদিও এ সময়ে আমেরিকা ও আফ্রিকা অঞ্চলে মৃত্যু কমেছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য বলছে, মহামারীর শুরু থেকে এ পর্যন্ত দক্ষিণ-পূর্ব এশিয়ায় এই সময়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটছে।

আর এই অঞ্চলে ভারত ও ইন্দোনেশিয়ার পর এখন সবচেয়ে বেশি মৃত্যু বাড়ছে বাংলাদেশে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, গত এক সপ্তাহে বাংলাদেশে ৩০ শতাংশ মৃত্যু বেড়েছে।

আইকন নিউজ টুডে/আর/১৭০৪২০২১


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....