• রবিবার, ১৩ জুন ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
যখন আমি প্রকৃতির নিয়মে বুড়িয়ে যাবো সবই তাঁর দান, সুমহান! জানেন, পুত্র সন্তান জন্মালেই কেন পিতার হাতে খুন হতে হয় নির্মমভাবে! উখিয়ায় রাজাপালং ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে ঐতিহাসিক ৬ দফা দিবস পালিত মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জোয়ান কতৃক, ১০ হাজার পিস ইয়াবাসহ রোহিংগা নাগরিক ধৃত উখিয়ার বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর ছিদ্দিককে হাজার মানুষের ভালবাসা ও রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন উখিয়ায় পাহাড়ধ্বস প্রবণ এলাকায় ইউএনও’র সতর্কতা, জরুরী প্রয়োজনে 01882160082 পানি নিষ্কাশনের একমাত্র ড্রেনেজটি বন্ধ করে দেওয়ায়, উখিয়ার মালভিটা পাড়ার শত শত ঘর বাড়ি কোমর পানিতে সয়লাব ” ১১নং মঘাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী শাহীনুল কাদের চৌধুরী। বাংলাদেশে সংক্রমণের ৮০ শতাংশই ভারতীয় ধরন

অন্তত করোনা টিকা নিয়ে, ভারত রাষ্ট্রকে বাংলাদেশের প্রকৃত বন্ধুর পরিচয় দিতে হবে!

admin / ৫৮ মিনিট
আপডেট সোমবার, ২৬ এপ্রিল, ২০২১

 

এম আর আয়াজ রবি।
কথায় বলে, “সুসময়ে অনেকেই বন্ধু বটে হায়! অসময়ে হায় হায় কেউ কারও নয়”! তাই অ-সময়ের বন্ধুই, প্রকৃত বন্ধুর পরিচায়ক। আজ বাংলাদেশে অসময় চলছে। আমাদের ন্যায্য টিকা প্রাপ্তি এখনও আমাদের হস্তগত হয়নি।তাই আমরা আমাদের বন্ধুপ্রতীম রাষ্ট্র ভারতকে তাদের কর্মের মাধ্যমেই প্রকৃত বন্ধুর পরিচয় দিতে বলব এবং আমরাও ভারতকে আমাদের অসময়ে আমাদের কাছে পাবার অপেক্ষায় দিন, ক্ষণ বা প্রহর গুনছি। তাই ভারতের কাছ থেকে করোনার টিকা নিয়ে আমরা প্রকৃত বন্ধু হিসেবে পাশে পেতে চাই। কারন সঠিক সময়ে টিকা প্রাপ্তি নিশ্চিত করার জন্যই বাংলাদেশের বেক্সিমকো কোম্পানীর মাধ্যমে ভারতের সিরাম ইনষ্টিটিউটকে ৩ কোটি টিকার ন্যায্য টাকা বুঝিয়ে দিয়েছিল আজ থেকে প্রায় এক বছর পূর্বে। অবশ্য সে সময়ে বেক্সিমকোর মাধ্যমে চুক্তি করার ব্যাপারে অনেক সচতন মহল দ্বিমত পোষন করেছিল বা তীব্র প্রতিবাদ করেছিল।
কিন্তু ভারতের সিরাম ইনিষ্টিটিউটকে ৩ কোটি টিকার জন্য টাকা দিলেও ভারত ৭০ লাখ টিকা দেয়ার পর বাকি টিকা পাঠানো বন্ধ করে দিয়েছে, যা অত্যন্ত অবন্ধুসুলভ আচরণ আমরা মনে করি।

এ পর্যন্ত বাংলাদেশে যে পরিমান টিকা মজুদ আছে তা দিয়ে চলবে মে মাস পর্যন্ত৷ তার মানে দেশে অধিকাংশ মানুষ ২য় ডোজের টীকা আপাতত পাচ্ছেনা। তাই বাংলাদেশে করোনার ২য় ডোজের টিকা দেয়া নিয়ে দেখা দিয়েছে চরম অনিশ্চয়তা।
লেখকঃ সভাপতি, বিএমএসএফ ( বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম), উখিয়া উপজেলা শাখা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর....