• রবিবার, ১৩ জুন ২০২১, ০৫:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
যখন আমি প্রকৃতির নিয়মে বুড়িয়ে যাবো সবই তাঁর দান, সুমহান! জানেন, পুত্র সন্তান জন্মালেই কেন পিতার হাতে খুন হতে হয় নির্মমভাবে! উখিয়ায় রাজাপালং ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে ঐতিহাসিক ৬ দফা দিবস পালিত মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জোয়ান কতৃক, ১০ হাজার পিস ইয়াবাসহ রোহিংগা নাগরিক ধৃত উখিয়ার বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর ছিদ্দিককে হাজার মানুষের ভালবাসা ও রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন উখিয়ায় পাহাড়ধ্বস প্রবণ এলাকায় ইউএনও’র সতর্কতা, জরুরী প্রয়োজনে 01882160082 পানি নিষ্কাশনের একমাত্র ড্রেনেজটি বন্ধ করে দেওয়ায়, উখিয়ার মালভিটা পাড়ার শত শত ঘর বাড়ি কোমর পানিতে সয়লাব ” ১১নং মঘাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী শাহীনুল কাদের চৌধুরী। বাংলাদেশে সংক্রমণের ৮০ শতাংশই ভারতীয় ধরন

উখিয়া ছাত্রলীগের সভাপতি পদে প্রার্থী হবার ঘোষণা সাইদুল আমিন টিপু’র

admin / ৮২ মিনিট
আপডেট সোমবার, ২৬ এপ্রিল, ২০২১

নিজস্ব প্রতিবেদক/আইকন নিউজ টুডে॥ কক্সবাজারের উখিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত হওয়ার পর থেকে পদ প্রত্যাশী নেতাকর্মীরা নিজেদের যোগ্যতা প্রমাণে ব্যস্ত সময় পার করছে। সামাজিক নানা কর্মকান্ডে পদচারণা বেড়েছে পদপ্রত্যাশীদের। চালিয়ে যাচ্ছে বহুমূখী প্রচার-প্রচারণা। অনেকে প্রার্থীতার বিষয়ে নেতাকর্মীদের ইঙ্গিত দিচ্ছেন। তাদের একজন প্রার্থী সাইদুর আমিন টিপু। সে বর্তমানে উখিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছে। টিপুকে আসন্ন উখিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পালনের সুযোগ দেয়ার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন।

জননন্দিত ছাত্রনেতা সাইদুল আমিন টিপুর সাথে আলাপে বলেন, দীর্ঘদিন ছাত্রলীগের মতো বৃহত্তম সংগঠনের স্কুল, ইউনিয়ন এবং কলেজ শাখায় দায়িত্বপালন করেছি। বর্তমানে হাজার হাজার কর্মী,  অনুসারী, শুভাকাংখীদের দাবীর মুখে উখিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে প্রার্থী হবার ঘোষণা দিয়েছি। গতকাল তারাবী নামাজের অব্যবহিত পরে এ প্রতিব্দকের সাথে একান্ত আলাপনে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তাছাড়া, তিনি আরও বলেন, আমার পূর্ব পুরুষের শিরা-উপশিরা, প্রতিটি ধমনীতে প্রবাহিত  রক্ত প্রবাহ আমার শরীরেও প্রবাহমান। স্কুল জীবন থেকে, যখন পৃথিবীর বাস্তবতা কিছুটা রপ্ত করতে শিখেছি, ঠিক তখন থেকে মুক্তিযুদ্ধ, বাংগালী জাতি, জাতির পিতা, আওয়ামীমীলীগ, ছাত্রলীগ অতীতের গৌরব উজ্জ্বল ইতিহাস, ঐতিহ্যের কথা মনে মনে লালন করে আজকে তিলে তিলে মুক্তিযুদ্ধের সপক্ষশক্তির একজন অন্যতম সিপাহশালা রুপে গড়ে উঠেছি। আমি উখিয়া উপজেলা ছাত্রলীগকে আরো তেজোদীপ্ত, সুসংগঠিত করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে গনতন্ত্রের মানস কন্যার  হাতকে আরো শক্তিশালী করতে আমি উখিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে নির্বাচিত হতে চাই।

আমি উখিয়ার এক ঐতিহ্যবাহী পরিবারের সন্তান, উখিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার দুই বারের ইউপি সদস্য বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন মেম্বারের গর্বিত সন্তান আমি সাইদুল আমিন টিপু। আমি স্কুল জীবন থেকে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন, বাঙ্গালীর ইতিহাস ও ঐতিহ্যের ধারক-বাহক, দক্ষিণ এশিয়ার সর্ব বৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।

সেই থেকে মিছিল মিটিং, আন্দোলন সংগ্রামসহ নানা কর্মকান্ডে নিজেকে তৈরি করে আজকে আমি একজন আদর্শবান ছাত্রনেতা হিসেবে নিজেকে বারবার প্রমান করতে সক্ষম হয়েছি। আশা করি আমি মন জয় করতে সক্ষম হয়েছি ছাত্রলীগের অগণিত  নেতাকর্মী সহ আওয়ামী পরিবারের সকলের।

তাই উখিয়াবাসী মনে করেন, বিভিন্ন কর্মকান্ড ও নেতৃত্ব গুণে টিপু ২০১৬ সালে উখিয়া কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। পরে এক বছরের মাথায় তাকে একই কলেজের সভাপতির দায়িত্ব দেওয়া হয়। সেই থেকে আজ অবধি মুজিব আদর্শের এই সৈনিক উখিয়া কলেজ ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছে।

টিপু’র বড় ভাই মাসুদ আমিন শাকিল উখিয়া উপজেলা যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি উখিয়া উপজেলা অটোরিক্সা, সিএনজি, টেম্পো পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছে। তার চাচা উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি দায়িত্ব পালন করা মুজিবুল হক আজাদ বর্তমানে উখিয়া উপজেলা যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করছে।

শুধু তাই নয় টিপুর নানা বীর মুক্তিযোদ্ধা নজির আহমদ চৌধুরী ছিলেন উখিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও পালংখালী ইউনিয়ন পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান।

আইকন নিউজটুডে/আর/০৪২৬২০২১


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর....