• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৮:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এ বছরে নোবেল প্রাইজের জন্য মনোনীত বাংলাদেশী চিকিৎসক রায়ান সাদী কক্সবাজারে ৪২ কোটি টাকায় বনায়ন, নতুন রূপে সাজবে হিমছড়িসহ কক্সবাজার জেলা। পুলিশের প্রশিক্ষণ খাতে এনজিওগুলো শত শত কোটি টাকা অনুদান পেয়েছে : বেনজীর আহমেদ  রোহিঙ্গা ক্যাম্পে গত রাতেও ০১ জন খুন, অস্থিতিশীল অবস্থায় স্থানীয়রাও চরম আতংকে। র‍্যাব-৭ কর্তৃক ২ লক্ষ ৩৮ হাজার ইয়াবাসহ ০৩ জন আটক। র‍্যাব-৭ কর্তৃক ২ লক্ষ ৩৮ হাজার ইয়াবাসহ ০৩ জন আটক। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মুল্য ৬ কোটি। উখিয়া রেঞ্জকর্মকর্তার তত্ত্বাবধানে উদ্ধারকরা ৩ শতাধিক বক অবমুক্ত করা হয় উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে এক রোহিঙ্গা ভলান্টেয়ারকে ধারালো অস্ত্রের আঘাতে নির্মমভাবে খুন। ঘুংধুম সীমান্তে চরম উত্তেজনায় এসএসসি ও সমমানের পরিক্ষার কেন্দ্র পরিবর্তন শাড়ি পরে কলেজে গেল ছেলে, ছবি পোস্ট করলেন ‘গর্বিত’ বাবা!

বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করছে দেশের স্বনামধন্য আবুল খায়ের গ্রুপ

AnonymousFox_bwo / ৩৫২ মিনিট
আপডেট শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১

আইকন নিউজ ডেস্কঃ

করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে হাসপাতালগুলোতে অক্সিজেন সংকট লাঘবে এগিয়ে এসেছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপ। চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার শীতলপুরে (সোনাইছড়ি) অবস্থিত আবুল খায়ের স্টিল প্লান্ট থেকে অক্সিজেন সরবরাহ করতে নতুন একটি ইউনিট স্থাপন করা হয়েছে। গত বছর মহামারি করোনার শুরু থেকে তারা বিনামূল্যে অক্সিজেন দিয়ে আসছিল।

দেশে মহামারি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় মেডিকেল অক্সিজেনসংকট দূর করতে এবারো এগিয়ে এলো দেশের স্বনামধন্য এ শিল্প প্রতিষ্ঠান। এ লক্ষ্যে সরকারি উদ্যোগের সহযোগী হিসেবে সারাদেশের সরকারি হাসপাতালে প্রয়োজনীয় লিকুইড অক্সিজেন সরবরাহ করবে এ প্রতিষ্ঠান। বুধবার বিকাল সাড়ে ৪টায় চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার সোনাইছড়ির শীতলপুর এলাকায় অবস্থিত একেএস অক্সিজেন কারখানায় এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিইও মুহাম্মদ আব্দুল্লাহ, অক্সিজেনপ্ল্যান্টের জিএম নজরুল ইসলাম, অক্সিজেন প্ল্যান্টের ডিজিএম এনপি গৌর, এজিএম মো. সামসুদ্দোহা এবং এইচআর এ্যান্ড এডমিন এর সিনিয়র ম্যানেজার ইমরুল কাদের ভূঁইয়া।

কর্মকর্তারা জানান, ২০২০ সালে করোনা মহামারী শুরু হলে একেএস প্ল্যান্টে উৎপাদিত অক্সিজেন জনস্বার্থে উন্মুক্ত করে দেয় আবুল খায়ের গ্রুপ। প্রতিদিন ২৬০ টন অক্সিজেন উৎপাদন সক্ষমতাসম্পন্ন দেশের বৃহত্তম এই অক্সিজেন প্ল্যান্ট থেকে ১০ হাজারেরও বেশি ব্যক্তিকে ও হাসপাতালকে অক্সিজেন প্রদান করা হয়েছে রিফিলের মাধ্যমে। ৫ হাজারেরও বেশি সিলিন্ডার প্রদান করা হয়েছে।

বুধবার উদ্বোধনকালে প্রতিষ্ঠান দুটিকে ২২ টন লিকুইড মেডিকেল অক্সিজেন সরবরাহ করা হয়েছে। এসব অক্সিজেন সরবরাহ থেকে প্রাপ্ত অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান করা হবে জানিয়েছেন আবুল খায়ের গ্রুপের কর্মকর্তারা।

সূত্রঃ ডিবিসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....