• রবিবার, ১৩ জুন ২০২১, ০৬:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
যখন আমি প্রকৃতির নিয়মে বুড়িয়ে যাবো সবই তাঁর দান, সুমহান! জানেন, পুত্র সন্তান জন্মালেই কেন পিতার হাতে খুন হতে হয় নির্মমভাবে! উখিয়ায় রাজাপালং ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে ঐতিহাসিক ৬ দফা দিবস পালিত মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জোয়ান কতৃক, ১০ হাজার পিস ইয়াবাসহ রোহিংগা নাগরিক ধৃত উখিয়ার বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর ছিদ্দিককে হাজার মানুষের ভালবাসা ও রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন উখিয়ায় পাহাড়ধ্বস প্রবণ এলাকায় ইউএনও’র সতর্কতা, জরুরী প্রয়োজনে 01882160082 পানি নিষ্কাশনের একমাত্র ড্রেনেজটি বন্ধ করে দেওয়ায়, উখিয়ার মালভিটা পাড়ার শত শত ঘর বাড়ি কোমর পানিতে সয়লাব ” ১১নং মঘাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী শাহীনুল কাদের চৌধুরী। বাংলাদেশে সংক্রমণের ৮০ শতাংশই ভারতীয় ধরন

সাংবাদিক এম আর আয়াজ রবি’র আসন্ন ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন বার্তা

admin / ১২০ মিনিট
আপডেট মঙ্গলবার, ১১ মে, ২০২১

সম্মানীত উখিয়াবাসী ও সারা দেশের দলমত, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণী-পেশার মানুষকে পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট লেখক, কলামিষ্ট ও সাংবাদিক জনাব এম আর আয়াজ রবি। মাহে রমজান ও আসন্ন ঈদুল- ফিতরের আগাম শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তিনি গণমাধ্যমে উক্ত শুভেচ্ছা বাণী দিয়েছেন।

উক্ত শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, বছর পরিক্রমায় আবারো রহমত, বরকত ও মাগফেরাত/নাজাতের মহান শিক্ষার পয়গাম নিয়ে, মানবতার সুমহান আদর্শকে ধারন করে বিশ্ব মুসলিমদের দরবারে হাজির হয়েছে পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর। শান্তি, সমপ্রীতি, ভালবাসা, ত্যাগ, আত্মশুদ্ধি ও সংযমের মহান বার্তা নিয়ে প্রতি বছর বিশ্ববাসীর কাছে উপস্হিত হয় পবিত্র কুরআন ঘোষিত শ্রেষ্ঠ মাস পবিত্র মাহে রমজান, লাইলাতুল ক্বদর ও ঈদুল ফিতর।

তিনি আরও বলেন, ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। ঈদ মানে ধনী দরিদ্রের মধ্যে ব্যবধানের দেয়াল ভেংগে এক পরম শান্তি, সম্প্রীতি ও ভালবাসার মেল বন্ধন। পবিত্র ঈদুল ফিতর প্রতি বছর আমাদের জন্য নিয়ে আসে শান্তি, সম্প্রীতি ও আনন্দের নতুন বার্তা। ঈদ আমাদের জাতীয় উৎসব। তাই আমাদের জাতীয় জীবনে বিদ্যমান হানাহানি, দলাদলী, অশান্তি দূর করে আমরা নিতে পারি বিশ্বশান্তি প্রতিষ্ঠার মহান উদ্যোগ, যেখানে থাকবেনা শোষক-শোষিত, রাজা-প্রজা, ধনী-গরীব, আশরাফ-আতরাফের নিষ্টুর পার্থক্য।সেখানে মানুষ হিসেবে প্রত্যেকেই স্বাতন্ত্রিক বৈশিষ্টে বৈশিষ্ট্যমন্ডিত হয়ে এক অন্য রকম পৃথিবী বিনির্মাণে এগিয়ে আসবে। মাহে রমজান ও ঈদুল ফিতরের আদর্শে আমরা পুরো পৃথিবীকে গড়তে চাই। যদি তা সম্ভবপর হয়, তবে এই জাতীয় উৎসব আমাদের জাতীয় ও পার্থিব জীবনের সর্বক্ষেত্রে শান্তির সুবাতাস ও আনন্দ বয়ে আনবে, যেটা বিশ্বমানবতারও প্রত্যাশা। তাই ঈদ আনন্দ ধণী-গরীব, সমাজের প্রতিটি মানুষের মাঝে সমানভাবে ভাগাভাগী করার আহবান জানানো হয়, যাতে জীবনঘনিষ্ঠ এই উৎসবের আনন্দ ধনী গরীব, আশ্রাফ-আতরাফ সব শ্রেণী পেশার মানুষের মাঝে বিলিয়ে দিতে পারে। আসন্ন পবিত্র ঈদুল ফিতর সবার জীবনে বয়ে আনুক শান্তি, সম্প্রীতি ও আনন্দের ফল্গুধারা।

সাংবাদিক এম আর আয়াজ রবি আরো বলেন, বিশ্ব অতিমারী করোনার কারনে পর পর দু’ রমজান বিশ্বমুসলিমের কাছে প্রতিপালিত হয়েছে একটু ব্যতিক্রমী, একটু ভিন্ন রকম আমেজে। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া অতিমারী করোনা ভাইরাস এর সংক্রমণ থেকে বাঁচতে বেশিরভাগ দেশেই চলছে লকডাউন। আর তাই রাষ্ট্রীয় বিধিবিধান মেনে মুসলমানরা বাসায় অবস্থান করে ইবাদত-বন্দেগীর মধ্য দিয়ে গতবারের মত এবারও সুমহান পবিত্র রমজানের রোজা পালন করছেন আর কয়েক দিন পরেই মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর অনুষ্টিত হতে যাচ্ছে।

আগামী দিনে, প্রত্যেকের মাঝে ঈদের অনাবিল আনন্দ উৎসারিত হোক প্রতিটি ক্ষণ, সেকেন্ড, মিনিট, ঘন্টা, দিন, সপ্তাহ, মাস এবং সারা বছর। আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে এটাই আমাদের সবার প্রত্যাশা। ঈদ মোবারক সবাইকে।

নিবেদক-
সাংবাদিক এম আর আয়াজ রবি,
প্রেসিডেন্ট-বিএমএসএফ উখিয়া উপজেলা শাখা ও ভাইস-প্রেসিডেন্ট-উপজেলা প্রেসক্লাব উখিয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর....