• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে!

উখিয়ায় ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর ক্ষয়ক্ষতি মোকাবেলায় প্রস্তুত ৪২০ জন সিপিপি স্বেচ্ছাসেবক

AnonymousFox_bwo / ৩১৯ মিনিট
আপডেট বুধবার, ২৬ মে, ২০২১

আইকন নিউজ ডেস্কঃ
বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ ও আসন্ন ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর ক্ষয়ক্ষতি মোকাবেলায় সম্ভাব্য প্রস্তুতি গ্রহণ করেছেন উখিয়া উপজেলা প্রশাসন । ৪২০ জন সিপিপি ও রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকসহ কন্ট্রোল রুম চালু করা হয়েছে। মোবাইল ফোন নম্বর ০১৮৮২১৬০০৮২।

মঙ্গলবার (২৫ মে) দুপরের দিকে ঘূর্ণিঝড় মোকাবেলায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, সহকারী কমিশনার ভূমি উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমদ সনজুল মোরশেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আল মামুন, সিপিপি টিম লিডারসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আল মামুন জানান, বঙ্গোপ সাগরে সৃষ্ট লঘুচাপ ঘূর্ণিঝড় ইয়াস মোকাবেলায় উখিয়া উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন।

তিনি বলেন উপজেলা পরিষদে একটি কন্ট্রোল রুম চালু করা হয়েছে। দুর্যোগ মোকাবেলায় ৪২০ জন সিপিপি ও রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়।

এছাড়াও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ২০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ খাবার পানি সরবরাহে টিম গঠন করা হয়েছে। স্বাস্থ্য বিভাগ থেকে জরুরী চিকিৎসা দেওয়ার জন্য মেডিকেল টিম গঠন করা হয়।

সাথে অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়েছে এছাড়াও উপজেলার ৪৬ টি সাইক্লোন সেন্টার খুলে দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রধান শিক্ষকদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আল মামুন আরও জানান, ৪ নম্বর সর্তক সংকেত শুরু হলে মাইকিং করা হবে এবং সিপিপ সদস্যরা ঝুঁকি পূর্ণ এলাকায় বসবাসরত পরিবার গুলোকে নিরাপদ স্থানে সরিয়ে আনবে।

অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ প্রাকৃতিক দূর্যোগ ও ঘূর্ণিঝড় ইয়াস মোকাবেলায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বেসরকারি উন্নয়ন সংস্থা ও সিপিপি টিম লিডারদের সাথে সার্বক্ষনিক যোগাযোগসহ প্রস্তুত থাকার জন্য বলা হয়েছে।

আইকন নিউজ টুডে/আর/২৬/০৫/২০২১


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....