• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে! উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক নুরুল হুদা নির্বাচিত। উখিয়া উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল ও সম্মেলন কালঃ সভাপতি ও সাঃসম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস। আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই , মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ শিরীন আখতার। আসন্ন উখিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক নির্বাচনে, সভাপতি পদে জাহাঙ্গীর কবির চৌধুরী স্পষ্টতঃ এগিয়ে। উখিয়ায় পয়ঃনিষ্কাশন ও পানি নিষ্কাশন ব্যবস্থার অপ্রতুলতা এবং ময়লা ফেলার নির্দিষ্ট ভাগাড়ের অভাব। দেশে প্রতিবছর পানিতে ডুবে ১৪ হাজারের বেশি শিশুর মৃত্যু হয়। যানযট নিরসন ও বনভুমি রক্ষার্থে কঠোর সিদ্ধান্তে যাচ্ছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার।

এশিয়ান কাপ বাছাইয়ে সরাসরি খেলবে বাংলাদেশ

AnonymousFox_bwo / ২১৮ মিনিট
আপডেট বুধবার, ১৬ জুন, ২০২১

 

 

বাংলাদেশের ফুটবলের জন্য সুখবর বলা চলে। সবশেষ ম্যাচে ওমানের কাছে ৩-০ গোলে হারার পর বাংলাদেশ শিবিরে হতাশা ছড়িয়ে পড়ে। এর মাঝেই আসে ভালো একটি খবর। এশিয়ান কাপ বাছাইয়ের তৃতীয় রাউন্ডে সরাসরি খেলবে লাল-সবুজের জার্সিধারীরা। গ্রুপে পঞ্চম অবস্থানে থেকেও এশিয়ান কাপ বাছাইয়ের তৃতীয় রাউন্ডে সরাসরি খেলার সুযোগ মিলে গেছে বাংলাদেশের।
বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ে এখন ৩৯ দল রয়েছে। যেখানে ৩৫ নম্বর দল হিসেবে বাছাইপর্ব খেলবে বাংলাদেশ। ফলে নতুন করে আরও ৬টি ম্যাচ খেলার সুযোগ তৈরি হলো জামাল ভূঁইয়াদের।
দ্বিতীয় পর্ব থেকে বাংলাদেশ পেয়েছে ২ পয়েন্ট। বিশ্বকাপ ও এএফসি কাপ বাছাইপর্বে ১ থেকে ১৩ অবস্থানে থাকা দলগুলো সরাসরি খেলবে ২০২৩ এশিয়ান কাপে। এছাড়া ১৪ থেকে ৩৫ নম্বর দল সরাসরি অংশ নেবে এশিয়ান কাপের বাছাইয়ে।
এশিয়ান কাপ বাছাইপর্বে খেলবে ২৪টি দল। সরাসরি জায়গা করে নিয়েছে ২২টি দল। এই ২২ দলের একটি হলো বাংলাদেশ। এছাড়া ইন্দোনেশিয়া, কম্বোডিয়া, চাইনিজ তাইপে ও গুয়াম এই চার দেশকে প্লে অফে অংশ নিতে হবে। এখান থেকে জয়ী দুটি দল যোগ দেবে বাছাইপর্বে।
সবমিলিয়ে ২৪টি দলের অংশগ্রহণে হবে এশিয়ান কাপের বাছাইপর্ব। প্রতি গ্রুপে চারটি দল ভাগ হয়ে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে অংশ নেবে।
এর আগে বাংলাদেশ ১৯৮০ সালে কুয়েতে প্রথমবারের মতো এশিয়ান কাপের মূল পর্ব খেলেছিল। এরপর আর কখনো মূল পর্বে খেলতে পারেনি লাল-সবুজের জার্সিধারীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....