• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পাহাড় খেকো সিন্ডিকেটের হাতে উখিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পর্যুদস্ত, থানায় মামলা। উখিয়া কুতুপালং বাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর নির্বাচনে-জানে আলম সভাপতি ও মোঃ আলী সাঃ সম্পাদক নির্বাচিত। উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০২২ অনুষ্ঠিত ফলিয়াপাড়া আলিমুদ্দীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিদায় অনুষ্ঠান সম্পন্ন। মানসিক ভারসাম্যহীন লিল মিয়া দীর্ঘ ২০ বছর পর পরিবারের কাছে ফিরে তাক লাগিয়ে দিল। টেকনাফ মডেল থানা পুলিশের বিশেষ অভিযানে ২৭৮ কার্টুন বিদেশী সিগারেট পরিত্যক্ত অবস্থায় উদ্ধার উখিয়ার থাইংখালী মহিলা হিফ্জ খানায় এ বছরে ৫ জন হিফজ সম্পন্নকারীদের সংবর্ধনা সম্পন্ন নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে নিহত ডিজিএফআই কর্মকর্তা রেজওয়ান রুশদীর দাফন সম্পন্ন কক্সবাজারে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় দৈনিক ভোরের চেতনা পত্রিকার ২৪তম প্রতিষ্টাবার্ষিকী। প্রেমের ভিডিও ধারনের জেরে দপ্তরি হাফেজ দিদার খুন বলে সন্দেহ-ব্যাপারটা পুলিশ খতিয়ে দেখছে।

এশিয়ান কাপ বাছাইয়ে সরাসরি খেলবে বাংলাদেশ

AnonymousFox_bwo / ২৪৫ মিনিট
আপডেট বুধবার, ১৬ জুন, ২০২১

 

 

বাংলাদেশের ফুটবলের জন্য সুখবর বলা চলে। সবশেষ ম্যাচে ওমানের কাছে ৩-০ গোলে হারার পর বাংলাদেশ শিবিরে হতাশা ছড়িয়ে পড়ে। এর মাঝেই আসে ভালো একটি খবর। এশিয়ান কাপ বাছাইয়ের তৃতীয় রাউন্ডে সরাসরি খেলবে লাল-সবুজের জার্সিধারীরা। গ্রুপে পঞ্চম অবস্থানে থেকেও এশিয়ান কাপ বাছাইয়ের তৃতীয় রাউন্ডে সরাসরি খেলার সুযোগ মিলে গেছে বাংলাদেশের।
বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ে এখন ৩৯ দল রয়েছে। যেখানে ৩৫ নম্বর দল হিসেবে বাছাইপর্ব খেলবে বাংলাদেশ। ফলে নতুন করে আরও ৬টি ম্যাচ খেলার সুযোগ তৈরি হলো জামাল ভূঁইয়াদের।
দ্বিতীয় পর্ব থেকে বাংলাদেশ পেয়েছে ২ পয়েন্ট। বিশ্বকাপ ও এএফসি কাপ বাছাইপর্বে ১ থেকে ১৩ অবস্থানে থাকা দলগুলো সরাসরি খেলবে ২০২৩ এশিয়ান কাপে। এছাড়া ১৪ থেকে ৩৫ নম্বর দল সরাসরি অংশ নেবে এশিয়ান কাপের বাছাইয়ে।
এশিয়ান কাপ বাছাইপর্বে খেলবে ২৪টি দল। সরাসরি জায়গা করে নিয়েছে ২২টি দল। এই ২২ দলের একটি হলো বাংলাদেশ। এছাড়া ইন্দোনেশিয়া, কম্বোডিয়া, চাইনিজ তাইপে ও গুয়াম এই চার দেশকে প্লে অফে অংশ নিতে হবে। এখান থেকে জয়ী দুটি দল যোগ দেবে বাছাইপর্বে।
সবমিলিয়ে ২৪টি দলের অংশগ্রহণে হবে এশিয়ান কাপের বাছাইপর্ব। প্রতি গ্রুপে চারটি দল ভাগ হয়ে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে অংশ নেবে।
এর আগে বাংলাদেশ ১৯৮০ সালে কুয়েতে প্রথমবারের মতো এশিয়ান কাপের মূল পর্ব খেলেছিল। এরপর আর কখনো মূল পর্বে খেলতে পারেনি লাল-সবুজের জার্সিধারীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর....