• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে! উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক নুরুল হুদা নির্বাচিত। উখিয়া উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল ও সম্মেলন কালঃ সভাপতি ও সাঃসম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস। আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই , মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ শিরীন আখতার। আসন্ন উখিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক নির্বাচনে, সভাপতি পদে জাহাঙ্গীর কবির চৌধুরী স্পষ্টতঃ এগিয়ে। উখিয়ায় পয়ঃনিষ্কাশন ও পানি নিষ্কাশন ব্যবস্থার অপ্রতুলতা এবং ময়লা ফেলার নির্দিষ্ট ভাগাড়ের অভাব। দেশে প্রতিবছর পানিতে ডুবে ১৪ হাজারের বেশি শিশুর মৃত্যু হয়। যানযট নিরসন ও বনভুমি রক্ষার্থে কঠোর সিদ্ধান্তে যাচ্ছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার।

বসতঘরে ২২ গোখরা

AnonymousFox_bwo / ২৪০ মিনিট
আপডেট বুধবার, ৭ জুলাই, ২০২১

চুয়াডাঙ্গার উথলী গ্রামে মাটির বসতঘর থেকে ২২টি বিষধর গোখরা সাপের বাচ্চা উদ্ধার করা হয়েছে। বিষধর মা সাপটি ঘটনাস্থল থেকে অন্যত্র সরে যায়। উদ্ধার হওয়া সাপের বাচ্চাগুলো স্থানীয়রা মেরে ফেলে।

বুধবার (৭ জুলাই) দুপুরে জীবননগর উপজেলার উথলী গ্রামের আমতলা পাড়া থেকে সাপের বাচ্চাগুলো উদ্ধার করে হয়।
জীবননগর উথলী গ্রামের আমতলা পাড়ার কিনু মণ্ডলের ছেলে মনি মণ্ডলের বসতঘর থেকে সাপগুলো উদ্ধার করা হয়।
মনি মণ্ডল জানান, বেশ কিছুদিন আগে বসতঘরে একটি ইঁদুরের গর্ত দেখতে পাই। সন্দেহ হয় গর্তের ভেতরে সাপ থাকতে পারে। বুধবার দুপুরে গ্রামের বেশ কয়েকজন যুবককে সাথে নিয়ে মাটির ঘরের মেঝে কোদাল দিয়ে খুঁড়ে ফেলি। খোঁড়ার পর গর্ত থেকে বেড়িয়ে আসতে থাকে গোখরো সাপের বাচ্চাগুলো।
ঘরের মেঝের বেশ কিছু অংশ খোঁড়া হলে ২২টি গোখরা সাপের বাচ্চা উদ্ধার করে কৌটায় রাখা হয়। পরে সাপের বাচ্চা গুলো মেরে ফেলা হয়।
পরিবারটি ও প্রতিবেশীদের মাঝে মা সাপটি ধরতে না পারায় আতংক বিরাজ করছে। রাত ও বৃষ্টি শুরু হওয়ার কারণে মাটি খোঁড়া বন্ধ রয়েছে। স্থানীয়দের মাঝে সাপ আতংক বিরাজ করছে।
জীবননগর মনোহরপুর গ্রামের ওঝা সাইফুল সাপুড়ে সাপগুলো দেখে গোখরা সাপ বলে জানান। সাপগুলো বিষধর।
জীবননগর উথলী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, উথলী আমতলা পাড়া থেকে ২২ গোখরা সাপ উদ্ধারের বিষয়টি আমি স্থানীয় মেম্বারের মাধ্যমে শুনেছি। তবে দেখিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....