• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পাহাড় খেকো সিন্ডিকেটের হাতে উখিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পর্যুদস্ত, থানায় মামলা। উখিয়া কুতুপালং বাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর নির্বাচনে-জানে আলম সভাপতি ও মোঃ আলী সাঃ সম্পাদক নির্বাচিত। উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০২২ অনুষ্ঠিত ফলিয়াপাড়া আলিমুদ্দীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিদায় অনুষ্ঠান সম্পন্ন। মানসিক ভারসাম্যহীন লিল মিয়া দীর্ঘ ২০ বছর পর পরিবারের কাছে ফিরে তাক লাগিয়ে দিল। টেকনাফ মডেল থানা পুলিশের বিশেষ অভিযানে ২৭৮ কার্টুন বিদেশী সিগারেট পরিত্যক্ত অবস্থায় উদ্ধার উখিয়ার থাইংখালী মহিলা হিফ্জ খানায় এ বছরে ৫ জন হিফজ সম্পন্নকারীদের সংবর্ধনা সম্পন্ন নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে নিহত ডিজিএফআই কর্মকর্তা রেজওয়ান রুশদীর দাফন সম্পন্ন কক্সবাজারে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় দৈনিক ভোরের চেতনা পত্রিকার ২৪তম প্রতিষ্টাবার্ষিকী। প্রেমের ভিডিও ধারনের জেরে দপ্তরি হাফেজ দিদার খুন বলে সন্দেহ-ব্যাপারটা পুলিশ খতিয়ে দেখছে।

বসতঘরে ২২ গোখরা

AnonymousFox_bwo / ২৭১ মিনিট
আপডেট বুধবার, ৭ জুলাই, ২০২১

চুয়াডাঙ্গার উথলী গ্রামে মাটির বসতঘর থেকে ২২টি বিষধর গোখরা সাপের বাচ্চা উদ্ধার করা হয়েছে। বিষধর মা সাপটি ঘটনাস্থল থেকে অন্যত্র সরে যায়। উদ্ধার হওয়া সাপের বাচ্চাগুলো স্থানীয়রা মেরে ফেলে।

বুধবার (৭ জুলাই) দুপুরে জীবননগর উপজেলার উথলী গ্রামের আমতলা পাড়া থেকে সাপের বাচ্চাগুলো উদ্ধার করে হয়।
জীবননগর উথলী গ্রামের আমতলা পাড়ার কিনু মণ্ডলের ছেলে মনি মণ্ডলের বসতঘর থেকে সাপগুলো উদ্ধার করা হয়।
মনি মণ্ডল জানান, বেশ কিছুদিন আগে বসতঘরে একটি ইঁদুরের গর্ত দেখতে পাই। সন্দেহ হয় গর্তের ভেতরে সাপ থাকতে পারে। বুধবার দুপুরে গ্রামের বেশ কয়েকজন যুবককে সাথে নিয়ে মাটির ঘরের মেঝে কোদাল দিয়ে খুঁড়ে ফেলি। খোঁড়ার পর গর্ত থেকে বেড়িয়ে আসতে থাকে গোখরো সাপের বাচ্চাগুলো।
ঘরের মেঝের বেশ কিছু অংশ খোঁড়া হলে ২২টি গোখরা সাপের বাচ্চা উদ্ধার করে কৌটায় রাখা হয়। পরে সাপের বাচ্চা গুলো মেরে ফেলা হয়।
পরিবারটি ও প্রতিবেশীদের মাঝে মা সাপটি ধরতে না পারায় আতংক বিরাজ করছে। রাত ও বৃষ্টি শুরু হওয়ার কারণে মাটি খোঁড়া বন্ধ রয়েছে। স্থানীয়দের মাঝে সাপ আতংক বিরাজ করছে।
জীবননগর মনোহরপুর গ্রামের ওঝা সাইফুল সাপুড়ে সাপগুলো দেখে গোখরা সাপ বলে জানান। সাপগুলো বিষধর।
জীবননগর উথলী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, উথলী আমতলা পাড়া থেকে ২২ গোখরা সাপ উদ্ধারের বিষয়টি আমি স্থানীয় মেম্বারের মাধ্যমে শুনেছি। তবে দেখিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর....