• সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বহুরূপী (এক আত্মপ্রত্যয়ীর ডায়রী থেকে সংগৃহীত) প্রসংগঃ মিষ্টি আম আম্রপালির নামকরণ প্রসংগঃ সাংবাদিক, সাংবাদিকতা, অপসাংবাদিকতা বা হলুদে সাংবাদিকতা রোহিঙ্গা শিবির ভিত্তিক শীর্ষ ইয়াবা কারবারিরা অধরা! রোহিঙ্গা শিবির ভিত্তিক শীর্ষ ইয়াবা কারবারিরা অধরা! প্রফেসর তারেক শামসুর রহমানের করুণ মৃত্যু থেকে মুসলিম জাতির শিক্ষা কি??? মারা গেলেন বাবরী মসজিদে প্রথম আঘাতকারীদের একজন থেকে দ্বীন প্রচারক হয়ে উঠা বলবীর সিং (মুহাম্মদ আমির)! রান্না করা কুরবানির গোশতের টুকরোতে মহান আল্লাহতায়ালার সিফাতমূলক আরবী নাম ‘আল্লাহ’র প্রকাশ! কুরবানির পশুর গোশত কত ভাগ করতে হবে ঈদুল আযহার নামাজের নিয়ম,ঈদের দিনের সুন্নাহ ও কোরবান পরবর্তী পরিচ্ছন্নতাঃ

হাসেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানায় অগ্নিকাণ্ডে ঝরে গেলে ৫২ টি মূল্যবান জীবন

admin / ২৮ মিনিট
আপডেট শুক্রবার, ৯ জুলাই, ২০২১

আইকন নিউজ ডেস্কঃ 

গতকাল ৮-জুলাই-২০২১ রোজ বৃহস্পতিবার বিকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় হাসেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কারখানায় কর্মরত এ পর্যন্ত ৫২ জন শ্রমিক নিহত হয়েছেন ও আরও বহু সংখ্যক শ্রমিক হতাহতের খবর পাওয়া গেছে। প্রায় দীর্ঘ ২১ ঘন্টা ১৮টি ফায়ার ইউনিটের অক্লান্ত পরিশ্রমে উক্ত আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ৫ম ও ৬ষ্ট তলার এখনও কোন হতাহতের হিসাব পাওয়া যায়নি। তাই হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে।

সূত্রে জানা গেছে, গ্রীল বন্ধ থাকায় এবং কারখানায় অগ্নি নির্বাপক যন্ত্র না থাকার কারনে আগুনের লেলীহান  শিখা দ্রুত চতুর্দিকে ছড়িয়ে পড়াতে শ্রমিকরা নিরাপদে নেমে আসার সুযোগ পায়নি। তাছাড়া হুড়াহুড়িতে প্যানিক হয়ে অনেকে মারা গেছে, উচ্চ দালান থেকে প্রান বাঁচাতে লাফ দেওয়ায় অনেকেই হতাহত হয়েছে বলে জানা যায়।

অগ্নিদগ্ধ হয়ে এ ধরনের মৃত্যু বড়ই বেদনাদায়ক। আল্লাহ্‌ রাব্বুল আলামীন এই মানুষগুলোকে ক্ষমা করুন এবং জান্নাত নসীব করুন। শোক সন্তপ্ত পরিবারের এই শোক কাটিয়ে উঠার তাওফিক দান করুক।

নিহত লোকদের বেশির ভাগ নিম্ন আয়ের শ্রমিক। তাদের একেক জনের মৃত্যুতে পরিবারে শোকের ছায়ার পাশাপাশি এক দারুন অনিশ্চয়তা ভর করছে। মালিক পক্ষের উচিত হবে নিহতদের পরিবারবর্গকে পুনর্বাসনের যৌক্তিক উদ্যাগ গ্রহণ করা এবং তাদের পাশে থাকা। পাশাপাশি আহতদের সুচিকিৎসা নিশ্চিত করা।

আহত সকলের সুস্থতার জন্য মহান প্রভুর দরবারে সবাই কাতর কন্ঠে দো’য়া করএন সেজন্য সবাই দোয়া করুন। নিহত ও ক্ষতিগ্রস্তদের পরিবারের সদস্যদেরকে আল্লাহ্‌ তা’য়ালা এই কঠিন বিপদে উত্তম ধৈর্যধরার তাওফিক দান করুন।

যে সমস্ত পরিবার অভিভাবকহীন হয়ে পড়েছে আল্লাহ্‌ সুবহানাহু ওয়া তা’য়াল সেই সমস্ত পরিবারের অভিভাবক হিসেবে তাদের প্রতি রহম করুন, সাহায্য করুন এবং হেফাজত করুন। আমীন।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর....