• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পাহাড় খেকো সিন্ডিকেটের হাতে উখিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পর্যুদস্ত, থানায় মামলা। উখিয়া কুতুপালং বাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর নির্বাচনে-জানে আলম সভাপতি ও মোঃ আলী সাঃ সম্পাদক নির্বাচিত। উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০২২ অনুষ্ঠিত ফলিয়াপাড়া আলিমুদ্দীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিদায় অনুষ্ঠান সম্পন্ন। মানসিক ভারসাম্যহীন লিল মিয়া দীর্ঘ ২০ বছর পর পরিবারের কাছে ফিরে তাক লাগিয়ে দিল। টেকনাফ মডেল থানা পুলিশের বিশেষ অভিযানে ২৭৮ কার্টুন বিদেশী সিগারেট পরিত্যক্ত অবস্থায় উদ্ধার উখিয়ার থাইংখালী মহিলা হিফ্জ খানায় এ বছরে ৫ জন হিফজ সম্পন্নকারীদের সংবর্ধনা সম্পন্ন নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে নিহত ডিজিএফআই কর্মকর্তা রেজওয়ান রুশদীর দাফন সম্পন্ন কক্সবাজারে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় দৈনিক ভোরের চেতনা পত্রিকার ২৪তম প্রতিষ্টাবার্ষিকী। প্রেমের ভিডিও ধারনের জেরে দপ্তরি হাফেজ দিদার খুন বলে সন্দেহ-ব্যাপারটা পুলিশ খতিয়ে দেখছে।

রান্না করা কুরবানির গোশতের টুকরোতে মহান আল্লাহতায়ালার সিফাতমূলক আরবী নাম ‘আল্লাহ’র প্রকাশ!

AnonymousFox_bwo / ৩৬০ মিনিট
আপডেট বুধবার, ২১ জুলাই, ২০২১

 

আইকন নিউজ ডেস্কঃ
মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল আযহা। প্রতিবৎসর ত্যাগের মহানব্রত নিয়ে এই শুভদিন আসে। নিজের অভ্যন্তরে সৃষ্ট, উৎসারিত, পশুবৃত্তিকে কুরবানী দিয়ে জীবনকে আল্লাহ প্রদত্ত নিয়মে ঢেলে সাজানোর অন্যতম সুবর্ণ সুযোগ হচ্ছে পশু কুরবানীর মাধ্যমে নিজের পশুবৃত্তিকে বিসর্জন দিয়ে আত্মশুদ্ধির মাধ্যমে নিজকে পরিবর্তন করার।

অতীতে যাদের কুরবানী আল্লাহ কবুল করতেন সেই পশু নিজ থেকে পুড়ে ছাই হয়ে যেত অথবা অদৃশ্য হয়ে যেত! কিন্তু সেই যুগের পরে অনেক অনেক বছর অতিবাহিত হতে চলছে, পশু কুরবানী দেয়ার পরে কার কুরবানী কবুল হল না হল তা আল্লাহ গফুরুর রাহীম ভাল জানেন এবং এ ব্যাপারে মহান আল্লাহতায়ালাই আলিমুল গায়েব।

কিন্তু আজকে ২১ শে জুলাই-২০২১ তারিখ, পবিত্র কুরবানির দিনে একটি ব্যতিক্রমধর্মী ঘটনা চোখে পড়ল।উখিয়া ঘিলাতলী পাড়ায়, কামাল হাজীর বাড়িতে রান্না করা মাংসে আরবী ‘আল্লাহ’ লেখা একটি মাংসের টুকরো পাওয়া গেছে, যা সাধারন্যে নানা কৌতুহল ও উদ্দীপনার সৃষ্টি করেছে। এ মাংসের টুকরো দেখার জন্য শত শত মানুষ ভীড় জমাচ্ছে হাজী কামালের বাড়িতে। চোখে না দেখলে বিশ্বাস করা খুবই কঠিন অনুভব হতে পারে, ব্যাপারটা। এটা সত্যিই একটা মিরাকল বা সেলুকাস! মহান আল্লাহপাক, তাঁর খুদরতের দীক্ষা কখন, কিভাবে, কার মাধ্যমে, কিসের মাধ্যমে ঈংগিত প্রদান করেন, তা তিনি ছাড়া কেহ জানেন না! এজন্যই মহান আল্লাহ নিজেই ঘোষনা করেছেন, তিনি “খাইরুন মাক্বেরীন” বা সর্বশ্রেষ্ঠ কৌশলী!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর....