• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে!

রান্না করা কুরবানির গোশতের টুকরোতে মহান আল্লাহতায়ালার সিফাতমূলক আরবী নাম ‘আল্লাহ’র প্রকাশ!

AnonymousFox_bwo / ৩৩১ মিনিট
আপডেট বুধবার, ২১ জুলাই, ২০২১

 

আইকন নিউজ ডেস্কঃ
মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল আযহা। প্রতিবৎসর ত্যাগের মহানব্রত নিয়ে এই শুভদিন আসে। নিজের অভ্যন্তরে সৃষ্ট, উৎসারিত, পশুবৃত্তিকে কুরবানী দিয়ে জীবনকে আল্লাহ প্রদত্ত নিয়মে ঢেলে সাজানোর অন্যতম সুবর্ণ সুযোগ হচ্ছে পশু কুরবানীর মাধ্যমে নিজের পশুবৃত্তিকে বিসর্জন দিয়ে আত্মশুদ্ধির মাধ্যমে নিজকে পরিবর্তন করার।

অতীতে যাদের কুরবানী আল্লাহ কবুল করতেন সেই পশু নিজ থেকে পুড়ে ছাই হয়ে যেত অথবা অদৃশ্য হয়ে যেত! কিন্তু সেই যুগের পরে অনেক অনেক বছর অতিবাহিত হতে চলছে, পশু কুরবানী দেয়ার পরে কার কুরবানী কবুল হল না হল তা আল্লাহ গফুরুর রাহীম ভাল জানেন এবং এ ব্যাপারে মহান আল্লাহতায়ালাই আলিমুল গায়েব।

কিন্তু আজকে ২১ শে জুলাই-২০২১ তারিখ, পবিত্র কুরবানির দিনে একটি ব্যতিক্রমধর্মী ঘটনা চোখে পড়ল।উখিয়া ঘিলাতলী পাড়ায়, কামাল হাজীর বাড়িতে রান্না করা মাংসে আরবী ‘আল্লাহ’ লেখা একটি মাংসের টুকরো পাওয়া গেছে, যা সাধারন্যে নানা কৌতুহল ও উদ্দীপনার সৃষ্টি করেছে। এ মাংসের টুকরো দেখার জন্য শত শত মানুষ ভীড় জমাচ্ছে হাজী কামালের বাড়িতে। চোখে না দেখলে বিশ্বাস করা খুবই কঠিন অনুভব হতে পারে, ব্যাপারটা। এটা সত্যিই একটা মিরাকল বা সেলুকাস! মহান আল্লাহপাক, তাঁর খুদরতের দীক্ষা কখন, কিভাবে, কার মাধ্যমে, কিসের মাধ্যমে ঈংগিত প্রদান করেন, তা তিনি ছাড়া কেহ জানেন না! এজন্যই মহান আল্লাহ নিজেই ঘোষনা করেছেন, তিনি “খাইরুন মাক্বেরীন” বা সর্বশ্রেষ্ঠ কৌশলী!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....