• বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বিএমএসএফ কক্সবাজার জেলা শাখার উদ্দ্যোগে ১৫-ই আগষ্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন। নারী চিকিৎসককে গলা কেটে হত্যা, কথিত প্রেমিক কক্সবাজারের রেজা চট্টগ্রামে আটক ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত

যেখানেই দূর্যোগ, দূর্ঘটনা, অপমৃত্যু সেখানেই মানবিক ইউএনও নিজাম উদ্দিন আহমেদ

AnonymousFox_bwo / ২০৪ মিনিট
আপডেট বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

আইকন নিউজ ডেস্কঃ

উখিয়ায় গত সপ্তাহব্যাপী প্রবল বৃষ্টিতে বিভিন্ন এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে কয়েক হাজার মানুষ পানিবন্ধী হয়ে মানবেতর জীবন অতিবাহিত করছে।  পানিবন্ধী মানুষের মাঝে চরম অনিশ্চয়তা বিরাজ করছে। উখিয়া উপজেলার মানবিক নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন  আহমেদ উদ্ভূত দূর্যোগ পরিস্থিতি মোকাবেলা করার জন্য পুর্ব পরিকল্পনার অংশ হিসেবে উপজেলার প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বারগন ও সিপিপি সদস্য নিয়ে প্রত্যেক এলাকায় রান্না করা খাবার, শুকনো খাবার, পানীয় ও অন্যান্য প্রয়োজনীয় আপদকালীন উপকরণ সরবরাহ করে ইতিমধ্যেই ভুক্তভোগীদের মনে ঠাঁই নিয়ে নিয়েছেন। তিনি দিন রাত পরিশ্রম করে বন্যাকবলীত মানুষের পাশে থাকার চেষ্টা করে যাচ্ছেন। অন্যদিকে রাষ্ট্রীয় লকডাউনে পালন করতে গিয়ে দিনে এনে দিনে খাওয়া অতি সাধারণ  মানুষের জন্যও সাধ্যমত সাহায্যের হাত প্রসারিত করেছেন। যেখানেই কোন দূর্ঘটনা, দূর্যোগ বা অপমৃত্যু সেখানেই অক্লান্ত ছুটে চলেছেন নিজাম উদ্দিন আহমেদ। সেখানে দিন রাতের কোন ভেদাভেদ নেই।

তেমনিভাবে ভারী বর্ষণে, পাহাড়ি পানির ঢলে ভেসে গিয়ে নিহত রাজাপালং ইউনিয়নের ধইল্যাঘোণা এলাকার হাবিবুর রহমানের পুত্র আলী আকবর (৪০) এবং পালংখালী ইউনিয়নের ছুরাখোলা এলাকার মৃত আলি আহমেদের ছেলে আবদুর রহমানের পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনার পক্ষ থেকে নগদ ২৫ হাজার টাকা,চাল, ডাল, তেল, লবণ, বিস্কুট, মুড়ি, চিড়া ইত্যাদি খাদ্য সামগ্রী পৌঁছে দেন এবং নিহতদের পরিবারকে গভীর সমবেদনা, সহমর্মিতা জানান।

উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ জানান, নিপীড়িত মানুষের সেবা করার মধ্যে আনন্দ আছে, তৃপ্তি আছে, আছে মানব কল্যাণ। তাই মনের টানে, রাষ্ট্রের পক্ষ হয়ে নিরন্তর ছুটে চলা হয় আবর্তমানবতার সেবায়। ভারী বর্ষণে ক্ষতিগ্রস্থ ও পানিবন্ধী পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা অব্যাহত থাকবে৷ ইনশাল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....