• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৮:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পাহাড় খেকো সিন্ডিকেটের হাতে উখিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পর্যুদস্ত, থানায় মামলা। উখিয়া কুতুপালং বাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর নির্বাচনে-জানে আলম সভাপতি ও মোঃ আলী সাঃ সম্পাদক নির্বাচিত। উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০২২ অনুষ্ঠিত ফলিয়াপাড়া আলিমুদ্দীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিদায় অনুষ্ঠান সম্পন্ন। মানসিক ভারসাম্যহীন লিল মিয়া দীর্ঘ ২০ বছর পর পরিবারের কাছে ফিরে তাক লাগিয়ে দিল। টেকনাফ মডেল থানা পুলিশের বিশেষ অভিযানে ২৭৮ কার্টুন বিদেশী সিগারেট পরিত্যক্ত অবস্থায় উদ্ধার উখিয়ার থাইংখালী মহিলা হিফ্জ খানায় এ বছরে ৫ জন হিফজ সম্পন্নকারীদের সংবর্ধনা সম্পন্ন নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে নিহত ডিজিএফআই কর্মকর্তা রেজওয়ান রুশদীর দাফন সম্পন্ন কক্সবাজারে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় দৈনিক ভোরের চেতনা পত্রিকার ২৪তম প্রতিষ্টাবার্ষিকী। প্রেমের ভিডিও ধারনের জেরে দপ্তরি হাফেজ দিদার খুন বলে সন্দেহ-ব্যাপারটা পুলিশ খতিয়ে দেখছে।

ওয়ার্ল্ড ভিশনের শর্তহীন নগদ অর্থ বিতরণ অনুষ্ঠান সম্পন্ন

AnonymousFox_bwo / ৩০৫ মিনিট
আপডেট বুধবার, ১১ আগস্ট, ২০২১

 

শাহেদ হোছাইন মুবিন, উখিয়া।

ইউএসএইড-এর আর্থিক সহায়তায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পরিচালিত জরুরি খাদ্য নিরাপত্তা প্রকল্পের ৩৪৪৫ জন উপকারভোগীদের মাঝে শর্তহীন নগদ অর্থ বিতরণ কার্যক্রম অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বুধবার (১১ আগস্ট ২০২১) সকাল ১১ টা সময় উখিয়া উপজেলা পরিষদ হলরুমে এনজিও সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কতৃক অনুষ্ঠানের মাধ্যমে উখিয়া উপজেলার রাজা পালং ইউনিয়ন , জালিয়াপালং ইউনিয়ন ও পালংখালী ইউনিয়নের হত দরিদ্র পরিবারের সদস্যদের হাতে মোবাইল ব্যাংকিং পরিসেবার মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে শর্তহীন নগদ ৪ হাজার ৫শত টাকা করে তুলে দেওয়া হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ।

সম্মানিত অতিথি ছিলেন রেসপন্স ডিরেক্টর, বাংলাদেশ ক্রাইসিস রেসপন্স, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ড. ফ্রেডরিক ক্রিস্টোকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, সরকারের পক্ষে কোনো উন্নয়নমূলক কাজ একা করা সম্ভব নয়। শুধু এই করোনার সময় নয়, সম্প্রতি বাংলদেশের বিভিন্ন নিন্মাঞ্চল বন্যায় ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে।
সরকারের পাশাপাশি যারা কাজ করছে তাদের মধ্যে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ অন্যতম। এই প্রতিষ্ঠানের সকল কাজের জন্য ধন্যবাদ ও সাধুবাদ জানাই।

 

ফ্রেডরিক ক্রিস্টোকার বলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সবসময়ই শিশু কল্যাণের জন্যে কাজ করে এবং এই দুর্যোগে শিশু ও তার পরিবারও যেন সুরক্ষিত ও নিরাপদ থাকে তাই কাজ করে যাচ্ছে।

এ সময় রাজা পালং ফলিয়া পাড়া থেকে আসা আব্দুল মজিদ শর্তহীন নগদ অর্থ সহায়তা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, দুই মাস ধরে আমার কোনো উপার্জন নাই, সন্তানদের জন্য খাবার নাই। এই সাহায্য আমার জীবন ফিরিয়ে দিল।

সাংবাদিকদের মধ্য থেকে বক্তব্যে উখিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বলেন রোহিঙ্গা শরনার্থী আসাতে স্থানীয়রা বিভিন্ন ভাবে ক্ষতিগস্থ হয়েছে। এনজিও সংস্থাদের প্রতি অনুরোধ স্থানীয় শিক্ষিত বেকার যুবকদের অগ্রাধিকারের মাধ্যমে চাকরিতে নিয়োগ এবং যুবকদের মাদক থেকে দূরে রাখতে সচেতনা মূলক বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়ার দাবি জানান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উখিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি সরওয়ার আলম শাহীন সহ উখিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ।

প্রকল্পের আওতায় আরও ৩৪৪৫ পরিবারকে শর্তহীন নগদ অর্থিক সহায়তা প্রদান করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর....