• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৯:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে! উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক নুরুল হুদা নির্বাচিত। উখিয়া উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল ও সম্মেলন কালঃ সভাপতি ও সাঃসম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস। আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই , মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ শিরীন আখতার। আসন্ন উখিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক নির্বাচনে, সভাপতি পদে জাহাঙ্গীর কবির চৌধুরী স্পষ্টতঃ এগিয়ে। উখিয়ায় পয়ঃনিষ্কাশন ও পানি নিষ্কাশন ব্যবস্থার অপ্রতুলতা এবং ময়লা ফেলার নির্দিষ্ট ভাগাড়ের অভাব। দেশে প্রতিবছর পানিতে ডুবে ১৪ হাজারের বেশি শিশুর মৃত্যু হয়। যানযট নিরসন ও বনভুমি রক্ষার্থে কঠোর সিদ্ধান্তে যাচ্ছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার।

অপকা কর্তৃক বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোকদিবসের আলোচনা সভা।

AnonymousFox_bwo / ২৭৪ মিনিট
আপডেট শনিবার, ১৪ আগস্ট, ২০২১

ফরিদুল আলম বাপ্পি :

অপকা জিবিভি ও এসআরএইচ প্রজেক্ট কর্তৃক বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ ই আগষ্ট জাতীয় শোকদিবস পালন।

মাসব্যাপী কর্মসূচী হিসেবে (১১ই আগষ্ট) অপকা জিবিভি ও এসআরএইচ প্রজেক্ট অফিস কোটবাজার উখিয়া কর্তৃক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, বাঙ্গালী জাতীর মহান স্থপতি, বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরসহ পরিবারের সকল সদস্যের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ ই আগষ্ট জাতীয় শোকদিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

১৫ আগস্ট জাতীয় শোকের দিন। বাংলার আকাশ-বাতাস আর প্রকৃতিও অশ্রুসিক্ত হওয়ার দিন। কেননা পঁচাত্তরের এই দিনে আগস্ট আর শ্রাবণ মিলেমিশে একাকার হয়েছিল বঙ্গবন্ধুর রক্ত আর আকাশের মর্মছেঁড়া অশ্রুর প্লাবনে।
১৫ ই আগষ্ট বাঙালী জাতীর ইতিহাসে কলংকিত দিন হিসেবে স্বাধীন বাংলার মানচিত্রের বুকে এঁকেছিল এক কালো অধ্যায়। ১৯৭৫ সালের ১৫ ই আগষ্ট কালো রাত্রিতে বাংলার জাতীর অবিসাংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সকলকে ঘাতকরা নৃশংসভাবে হত্যা করে। সেদিন বাঙালী জাতীয় হারিয়েছে মহান এক নেতাকে। সেই হত্যাকান্ড মধ্যদিয়ে বাংলার ইতিহাসে বঙ্গবন্ধুর মৃত্যুর স্মৃতিস্বরণ হিসেবে বিশ্বের দরকারে জাতীয়ভাবে স্বীকৃত পেল ১৫ ই আগষ্ট জাতীয় শোকদিবস। জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণ করবে সকল শহীদকে।

আলোচনা সভায় প্রধান মেহমান হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য পেশ করেন অপকার প্রধান কার্যালয়ের সম্মানিত সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার জনাব আনোয়ার হোছাইন চৌধুরী, অপকা জিবিভি প্রজেক্টের প্রোগ্রাম ম্যানেজার জনাব শিপলব চাকমা, প্রজেক্ট অফিসার জানবা মমতাজ বেগম, প্রজেক্ট স্টাফ রেজা, লিপি ও বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন অপকার প্রধান কার্যালয়ের সম্মানিত ফাইন্যান্স ম্যানেজার সহ প্রজেক্টের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন আব্দুল গফুর নান্নু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....