• বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৮:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বিএমএসএফ কক্সবাজার জেলা শাখার উদ্দ্যোগে ১৫-ই আগষ্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন। নারী চিকিৎসককে গলা কেটে হত্যা, কথিত প্রেমিক কক্সবাজারের রেজা চট্টগ্রামে আটক ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত

উখিয়া সিকদারবিল সরকারি প্রাথমিক বিদ্যালয় এর মাইকের হর্ণ চুরি।

AnonymousFox_bwo / ৩০৫ মিনিট
আপডেট শনিবার, ২৮ আগস্ট, ২০২১

 

আইকন নিউজ ডেস্কঃ

আইকন নিউজ ডেস্কঃ
উখিয়ার সদর সিকদারবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনের ছাদের উপর বসানো চারটি মাইকের হর্ণ গতকাল ২৭-শে আগষ্ট-২০২১ তারিখের দিবাগত রাতে কে বা কারা চুরি করে নিয়ে যায়। এ ব্যাপারে উখিয়া থানায় সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করার জন্য আবেদন করা হয়। এ প্রসংগে সিকদারবিল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান জানান, “আজ ২৮/০৮/২০২১ তারিখ সকাল ৯.০০ টায় যথাসময়ে আমিসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকাগণ বিদ্যালয়ে উপস্থিত হয়ে দেখতে পাই, স্কুলের পুরনো ছাদের উপর বসানো চারটি মাইকের হর্ণ যথাস্থানে নেই। আমি ও অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ বিদ্যালয় চত্ব্ররের বিভিন্ন স্থানে খুজে দেখি কোথাও নেই। তাই স্বাভাবিকভাবে ধরে নিয়েছি হর্ণগুলো নিশ্চিত রাতের অন্ধকারে কে বা কারা চুরি করে নিয়ে গেছে। তাই উখিয়া থানায় সাধারন ডায়েরি লিপিবদ্ধ করার জন্য আবেদন করেছি। তিনি আরও জানান, গত ৯৩/০৮/২০২১ তারিখে উক্ত বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোকদিবস পালন উপলক্ষ্যে বিদ্যালয়ে টাঙ্গানো ড্রপডাউন ব্যানারেও দুষ্কৃতকারীরা ইট, পাটকেল নিক্ষেপ করে ব্যানারটি ক্ষতবিক্ষত করে ছিঁড়িয়ে ফেলে। উক্ত ঘটনার জন্যও থানায় যথাযথ সাধারণ ডায়েরি করা হয়েছিল, যার নাম্বার উখিয়া থানা ১২১, তারিখঃ ০৩/০৮/২০২১। তাছাড়া, গত ২০/০২/২০২১ ইং তারিখ দিবাগত রাতে, সি এন আর এস কর্তৃক দেওয়া সৌর বিদ্যুতের পাঁচটি চ্যানেল থেকে একটি প্যানেল অজ্ঞাত দুষ্কৃতকারীরা চুরি করে নিয়ে গেছে, যা সরাসরি উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত আকারে অবহিত করা হয়। আমি মনে করি কোন দুষ্কৃতকারী দল আমার সুনামধন্য বিদ্যালয়ের বিপক্ষে অবস্থান করে বিদ্যালয়ের অর্জিত সুনাম ভূলুন্ঠিত করার হীনস্বার্থে কাজ করছে। এটা মোটেও শুভ লক্ষণ নয়। আমি ব্যাপারগুলো প্রশাসনকে যেমন অবহিত করেছি, তেমনি টিও, এটিও মহোদয়গণকেও অবহিত করেছি এবং আপনাদের মাধ্যমে এলাকাবাসী ও যথাযথ কর্তৃপক্ষকের দৃষ্টি আকর্ষণ করছি”।

উপরোক্ত বিষয়াদি বিবেচনা করতঃ যথাযথ কর্তৃপক্ষ ত্বড়িৎ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন না করলে দুষ্কৃতকারীরা দুঃসাহস পাবে এবং এহেন অপরাধমুলক কর্মকান্ড করতে কোনপ্রকার বেগ পাবে না, যা অত্র এলাকা, সমাজ ও রাষ্ট্রের জন্য অশনিসংকেত ছাড়া আর কিছু নয়। তাই বার বার অত্র সরকারি প্রতিষ্টানের মুল্যবান সম্পদ চুরি বা নষ্ট করতে থাকলে এলাকায় বিরুপ অবস্থা বিরাজ করবে এবং রাষ্ট্র হারাবে মুল্যবান রাষ্ট্রীয় সম্পদ। তাই এলাকাবাসীর, সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছে, উক্ত ঘটনার সাথে যে বা যারাই সংশ্লিষ্ট থাকুক না কেন, তাদেরকে অতিসত্বর আইনি ব্যবস্থা গ্রহন করে শাস্তির আওতায় নিয়ে আসার জন্য।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....