• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে! উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক নুরুল হুদা নির্বাচিত। উখিয়া উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল ও সম্মেলন কালঃ সভাপতি ও সাঃসম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস। আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই , মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ শিরীন আখতার। আসন্ন উখিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক নির্বাচনে, সভাপতি পদে জাহাঙ্গীর কবির চৌধুরী স্পষ্টতঃ এগিয়ে। উখিয়ায় পয়ঃনিষ্কাশন ও পানি নিষ্কাশন ব্যবস্থার অপ্রতুলতা এবং ময়লা ফেলার নির্দিষ্ট ভাগাড়ের অভাব। দেশে প্রতিবছর পানিতে ডুবে ১৪ হাজারের বেশি শিশুর মৃত্যু হয়। যানযট নিরসন ও বনভুমি রক্ষার্থে কঠোর সিদ্ধান্তে যাচ্ছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার।

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

AnonymousFox_bwo / ২৯৯ মিনিট
আপডেট বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১

 

আইকন নিউজ ডেস্কঃ

সদা প্রানবন্ত, সদা হাস্যোজ্জল, সদালাপী, জ্ঞানহিতৈষী, স্মার্ট, মানবতাবাদী মানুষটি আজ প্রায় নিস্তেজ সময় অতিবাহিত করছেন হাসপাতালের বেডে শুয়ে, নিবিড় পরিচর্যায়। চোখের চাহনীই বলে দিচ্ছে আজ কতোখানি অসুস্থতা ভর করেছে ও অসুস্থতার মাঝে কালাতিপাত করছেন তিনি! সবকিছু মহান আল্লাহ তায়ালার মহান ইচ্ছেই সম্পন্ন হচ্ছে এবং উনার ইচ্ছেই সুস্থ হয়ে ফিরবেন ইনশাআল্লাহ। বলছিলাম কি, আওয়ামীলীগ উখিয়া উপজেলা শাখার সম্মানীত সভাপতি, উখিয়া উপজেলা পরিষদের মান্যবর চেয়ারম্যান এবং সাবেক বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর কথা। গেল বেশ কিছুদিন ধরেই তিনি শারীরিক বিভিন্ন সমস্যায় ভুগছিলেন, প্রথমে স্বস্ত্রীক করোনায় ও আক্রান্ত হয়েছিলেন বলে শুনা যায়। এই মহান ব্যক্তিত্ব, মানুষ গড়ার কারিগরটি আজ ঢাকা শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার হাসপাতালে চি‌কিৎসা‌ধীন র‌য়ে‌ছেন। ব্যক্তি জীবনে উনি একজন স্ব-শিক্ষিত, মানবতাবাদী, মুক্তিযুদ্ধের চেতনার ধারক ও বাহক এবং আপাদমস্তক একজন সাদা মনের মানুষ।

বিগত এরশাদ শাসনামল থেকে শুরু করে, গেল চার দলীয় জোট সরকারের আমলেও অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী ছিলেন উখিয়া আওয়ামীলীগ এর জন্য অনেকটা ‘নিজে মাইক ও ব্যাটারি’ অবস্থা! বর্তমানে সরকার দলীয় নেতা-কর্মী, সমর্থক ও সুভাকাংখীর অভাব নেই, ঠিক যেন ‘ভাত ছিটালে কাকের অভাব নেই’ অবস্থা! তিনি ঐ সময়ের শত অন্যায়, অত্যাচার, নিপীড়ন-নির্যাতন, মামলা হামলাকে ঊপেক্ষা করে প্রায় একক প্রচেষ্টায় আজকের আওয়ামীলীগকে উখিয়া টেকনাফে বিশেষকরে উখিয়ায় প্রতিষ্টা করেছেন। তিনি হচ্ছেন, উখিয়া উপজেলা আওয়ামীলীগের একজন নিবেদিতপ্রান সফল সংগঠক, রাজনৈতিক কৌশলী, আধুনিক রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা, স্বাধীনতা-সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণের একজন সাহসী সিপা্হশালা, বঙ্গবন্ধু আদর্শের অকুতোভয় কর্মী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রাম, ঐতিহ্যের একটি বর্ম ও সীসাঢালা প্রাচীর। তিনি শত অন্যায়, অবিচার, জুলুম, নির্যাতন হজম করেছেন নেতা, কর্মীর জন্য, বঙ্গবন্ধুর হাতে গড়া প্রতিষ্ঠান আওয়ামীলীগের জন্য।

মানুষ মাত্রই ভুল। ব্যক্তি জীবনে কেহই ভুল-ভ্রান্তি, সমালোচনার উর্ধ্বে নয়। কাজ করতে গেলে ভুল হবে, ভুল করেই শুদ্ধ হবার সুযোগ সৃষ্টি হয়। তেমনিভাবে তিনি ও শত কাজের ভীড়ে হয়ত কিছু কিছু ভুল করেছেন, ভুল করে থাকতে পারেন। কিন্তু তাঁর বর্নাঢ্য রাজনৈতিক ক্যারিয়ারকে চিন্তা করলে সেসব ভুলকে ক্ষমা করে জীবন সায়াহ্নে উপনীত মানুষটাকে স্বস্তির নিশ্বাস ফেলে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণ থেকে ফিরিয়ে আনার জন্য দল-মত নির্বিশেষে সবাই মহান আল্লাহ তায়ালার কাছে কায়মনোবাক্যে প্রার্থনা করে আমাদের মাঝে আবার সুস্থভাবে ফিরিয়ে আসার সুযোগ করে দিতে পারি।

তাই উখিয়ার আপামর জনসাধারণের কাছে অনুরোধ থাকবে উনার জন্য দোয়া করবেন-যাতে সুস্থ হয়ে আবার স্বাভাবিক জীবন নিয়ে আমাদের মাঝে ফিরে আসতে পারে। আইকন নিউজ টুডে পরিবারের পক্ষ থেকে এই মহান ব্যক্তির জন্য অসংখ্য দোয়া ও শুভকামনা রইলো। মহান আল্লাহ রব্বুল ইজ্জত উনাকে যেনো সুস্থ শরীরে আবার অত্র এলাকার সাধারন মানুষেরকাছে ফিরিয়ে নিয়ে এসে মানবতার সেবায় নিয়োজিত রাখার সুযোগ প্রদান করেন, আমিন।

আইকন নিউজ টুডে/আর/০২০৯২০২১


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....