• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১১:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে! উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক নুরুল হুদা নির্বাচিত। উখিয়া উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল ও সম্মেলন কালঃ সভাপতি ও সাঃসম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস। আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই , মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ শিরীন আখতার। আসন্ন উখিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক নির্বাচনে, সভাপতি পদে জাহাঙ্গীর কবির চৌধুরী স্পষ্টতঃ এগিয়ে। উখিয়ায় পয়ঃনিষ্কাশন ও পানি নিষ্কাশন ব্যবস্থার অপ্রতুলতা এবং ময়লা ফেলার নির্দিষ্ট ভাগাড়ের অভাব। দেশে প্রতিবছর পানিতে ডুবে ১৪ হাজারের বেশি শিশুর মৃত্যু হয়। যানযট নিরসন ও বনভুমি রক্ষার্থে কঠোর সিদ্ধান্তে যাচ্ছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার।

উখিয়ায় কর্মরত সাংবাদিকদের সাথে ৮- এপিবিএনের মতবিনিময়

AnonymousFox_bwo / ২৩১ মিনিট
আপডেট রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের উখিয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে নিয়েজিত আর্মড পুলিশ ব্যাটালিয়ন (৮-এপিবিএন)।

১২ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১টায় উখিয়ার আলী মুড়াস্থ ৮ এপিবিএন’র অস্থায়ী দপ্তরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

কক্সবাজার-৮ আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) কমান্ডিং অফিসার (এসপি) শিহাব কায়সার খান সাংবাদিকদের ব্রিফিং কালে বলেছেন,বিশাল রোহিঙ্গা জনগোষ্ঠী নিয়ন্ত্রণের পাশাপাশি স্থানীয় জনগোষ্ঠীর সার্বিক জানমাল নিরাপত্তা দানে এপিবিএন পুলিশ দেশপ্রেমের ভূমিকায় কাজ করছে।তিনি আইনশৃঙ্খলা উন্নতি ও অপরাধ মুলক কর্মকান্ড নিয়ন্ত্রণ বিষয়ে গুরুত্বারোপ করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসপি শিহাব কায়সার খান বলেন,ক্যাম্পে বিপুল রোহিঙ্গা জনগোষ্ঠী নিয়ন্ত্রণ করতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে।রোহিঙ্গাদের মাদক কারবার নিয়ন্ত্রণ, অপরাধ কর্মকান্ড দমন করার ক্ষেত্রে বস্তুনিষ্ঠ ও তথ্যবহুল সংবাদ পরিবেশনের মাধ্যমে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন।

এসপি আরোও বলেছেন,ক্যাম্প অভ্যন্তরে রোহিঙ্গারা মাদক,ইয়াবা, চোরাচালান,অপহরণ ও খুন-খারাবিতে লিপ্ত। তাদের এসব কর্মকান্ড প্রতিরোধে এপিবিএন পুলিশ দেশপ্রেমের ভূমিকায় অবতীর্ণ হয়েছে।

এসময় ৮ এপিবিএন’র অতিরিক্ত পুলিশ সুপার কামরান রেজা,খন্দকার আশফাক হোসেন,রবিউল হোসাইন ও সোয়েব আহমেদ প্রমুখ সাংবাদিকদের তথ্যগত বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেন।

মতবিনিময় কালে উখিয়া প্রেসক্লাবে সাবেক সভাপতি রফিকুল ইসলাম, সহ সভাপতি হুমায়ুন কবির জুশান,সাবেক সাধারণ সম্পাদক ও কার্য নির্বাহী সদস্য সিনিয়র সাংবাদিক ফারুক আহমদ,সাহিত্য ও প্রকাশনা সম্পাদক কাজী হুমায়ুন কবির বাচ্চু, দপ্তর ও ক্রীড়া সম্পাদক মাহমদুল হক বাবুল, কার্য নির্বাহী সদস্য ওবাইদুল হক চৌধুরী আবু, সদস্য শ.ম.গফুর,এম. ফেরদৌস, ইব্রাহীম মোস্তফা, উখিয়ায় কর্মরত সাংবাদিকদের মধ্যে শফিক আজাদ,শরীফ আজাদ,রফিক মাহমুদ,আলা উদ্দিন শিকদার,রিদুয়ানুর রহমান,এম.এ.রহমান সীমান্ত,ইমরান আল মাহমুদ ও রিদুয়ানুল হক সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....