• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
প্রসংগঃ সীমান্ত এলাকায় জন্মনিবন্ধন কার্যক্রম এবং স্থানীয়দের অসহ্য যন্ত্রনা ও বিড়ম্বনা ব্রেইন টিউমার আক্রান্ত তৃতীয় শ্রেণীর ছাত্রী টুম্পাকে বাঁচাতে এগিয়ে আসুন! প্রেক্ষিতঃ সীমান্তবর্তী এলাকার বিদ্যমান সমাস্যা ও জন্ম নিবন্ধন প্রক্রিয়ায় স্থানীয়দের অসহ্য বিড়ম্বনা ইউপি নির্বাচনের হাওয়া…. পালংখালী চেয়ারম্যান প্রার্থী ইন্জিনিয়ার রবিউল হোসেনের ১০ ইশতেহার ঘোষণা উখিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব অর্পণ শীর্ষক সংবাদের প্রতিবাদ ও আমার বক্তব্য উখিয়ার সিকদার বিলের তারেক ইয়াবাসহ লোহাগাড়ায় গ্রেফতার তাবৎ জীবনে জীবনসঙ্গীর প্রতি ভালবাসা অফুরান কালের বিবর্তনে বিলাসিতার রকম ফের এনজিও থেকে স্থানীয়দের ছাঁটাইয়ের হিড়িক, কিন্তু ভ্যানগার্ড কেউ নেই উখিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব অর্পণ শীর্ষক সংবাদের প্রতিবাদ ও আমার বক্তব্য

শ্মশান ও বসত বাড়ির জায়গা নিয়ে হিন্দু সম্প্রদায় ও এক মুসলিম পরিবারের মধ্যকার দীর্ঘদিনের বিরোধের অবসান

admin / ৩৮ মিনিট
আপডেট সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

 

এম আর আয়াজ রবি, উখিয়া।

অবশেষে উখিয়া দারোগা বাজারে হিন্দু সম্প্রদায়ের শ্বশ্মান ও মুসলিম পরিবারের বসতবাড়ি নিয়ে সৃষ্ট দীর্ঘ দিনের অমিমাংসিত বিষয়টির সন্তোষজনক সমাধান হয়েছে। গত ১২ সেপ্টেম্বর-২০২১ তারিখ, প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দের দীর্ঘ প্রচষ্টায় সন্তোষ জনক ভাবে উক্ত অমিমাংসিত বিষয়টির মীমাংসিত হওয়ায় উভয় পক্ষ সন্তোষ প্রকাশ করেছেন।

গতকাল সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও নিজাম উদ্দিন আহমেদ, উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আহম্মদ সনজূর মোর্শেদ, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক,রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর উদ্যোগে সরাসরি ঘটনাস্থলে উপস্থিত থেকে উভয় পক্ষকে নিয়ে দীর্ঘ রুদ্ধদ্বার বৈঠকের মাধ্যমে পুঞ্জিভূত সমস্যাটির একটি সন্তোষজনক সমাধানে পৌঁছতে সক্ষম হয়।
‌‌উল্লেখ্য যে, দীর্ঘ দিন উখিয়া দারোগা বাজারের হিন্দু সম্প্রদায় ও মুসলিম পরিবারের উক্ত বিষয়টি নিয়ে পাল্টাপাল্টি মানববন্ধন সহ রাজপথে নানান কর্মসূচি চলে আসছিল, যাতে করে উভয় সম্প্রদায়ের মধ্যকার দীর্ঘ দিনের বিরাজমান সৌহার্দ্য-সম্প্রীতির অবনতি ঘটে আসছিল, সাথে সাম্প্রদায়িক অস্থিরতা, আইন শৃংখলার পরিস্থিতির অবনতিসহ অপ্রীতিকর ঘটনা ঘটার আশংখা ছিল। অবশেষে ইউএনও মহোদয় , ওসি উখিয়া মহোদয় ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর ঐকান্তিক প্রচেষ্টায় দীর্ঘ দিনের এই জটিল সমস্যার সন্তোষজনক সমাধান হওয়ায় উভয় সম্প্রদায়ের মাঝে সম্প্রীতির বন্ধন আরো দৃঢ় ও মজবুত হলো।

সাধারন মানুষ, প্রায় দেড়শ বছরের বিরোধকে একবসায় পারষ্পরিক সমঝোতার মাধ্যমে উভয়পক্ষের সন্তোষজনক সমাধান করার জন্য উখিয়া প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধি বিশেষ করে ইউএনও মহোদয়, ওসি মহোদয় ও ৪ নং রাজাপালং ইউনিয়নের মান্যবর চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, গনমাধ্যমসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর....