• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৯:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে!

সকল ধর্মই মানবতাবাদী, মানুষকে শান্তি ও সম্প্রীতির মেলবন্ধন রচনা করে-নিজাম উদ্দিন আহমেদ

AnonymousFox_bwo / ২৬৩ মিনিট
আপডেট বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

 

আইকন নিউজ ডেস্কঃ 
বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ। বাংলাদেশের পবিত্র সংবিধানের প্রাম্বলে সকল ধর্ম, বর্ণ, জাতি গোষ্ঠী প্রত্যেককে নিজ নিজ ধর্ম, কর্ম পালনে অভীন্ন ক্ষমতা অর্পণ করা হয়েছে। সকল ধর্মের মানুষের অংশগ্রহণে একটি দেশের সামগ্রিক উন্নয়ন, অগ্রগতি অর্জন করা সম্ভব। তাই জাতি গঠবে ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার উদাত্ত্ব আহবান জানান।

বুধবার(১৫ সেপ্টেম্বর) উখিয়া উপজেলা পরিষদ হলরুমে স্কাসের চেয়ারপার্সন জেসমিন প্রেমা’র সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃধর্মীয় সম্প্রীতি’র সূচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ এসব কথা বলেন।

ইউএনও বলেন, মাঝে মধ্যে কিছু দুষ্কৃতকারী উস্কানীমূলক আচরণ করে শান্ত পরিবেশকে অস্থিতিশীল করার চেষ্টা করার চেষ্টা করে। এসব থেকে দূরে থেকে নিজেদের মধ্যে সম্প্রীতি বৃদ্ধির ইতিবাচক মনোভাব পোষণ করতে হবে।

এ সময় তিনি সকল সম্প্রদায়ের মানুষের অংশগ্রহণমূলক কাজ করার প্রকল্প হাতে নেওয়ায় ইউএনডিপি এবং সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস) কে ধন্যবাদ দেন।

স্কাস চেয়ারপার্সন জেসমিন প্রেমা বলেন, স্বাধীনতার পর থেকে বাঙালি জাতি
সব ভেদাভেদ ভুলে এক হয়ে কাজ করছে। স্কাস দীর্ঘ ২৭ বছর যাবত নারী উন্নয়ন, ঝরে পড়া রোধ সহ মানুষের যেকোনো দুর্যোগময় মুহুর্তে পাশে থাকার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে সংস্থাটি।

ইউএনডিপি’র অর্থায়নে মাদক মুক্ত সমাজ বিনির্মাণে এবং যুবকদের নিয়ে ক্লাব গঠন করে সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে স্কাস।

বক্তব্য রাখেন ইউএনডিপি’র রিসার্চ এসোসিয়েট রোকন উদ্দীন, পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী, ইউপি সদস্য মোহাম্মদ সালাহউদ্দিন, বাংলাদেশ পুজা পরিষদের উখিয়া উপজেলা শাখার সভাপতি স্বপন শর্মা রনি, উখিয়া অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া, রিপোর্টাস ইউনিটির সভাপতি শরীফ আজাদ, যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা, যুব সমাজের পক্ষে ইমরান আল মাহমুদ।

প্রবন্ধ উপস্থাপন করেন স্কাসের ফোকালপার্সন তোফাজ্জ্বল হোসেন। সঞ্চালনা করেন নুসরাত জাহান ও শিউলী বড়ুয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....