• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নারী চিকিৎসককে গলা কেটে হত্যা, কথিত প্রেমিক কক্সবাজারের রেজা চট্টগ্রামে আটক ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক!

উখিয়ায় রোহিঙ্গাক্যাম্প পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদুত মিলার নেতৃত্বে ৩ সদস্যের প্রতিনিধি দল

AnonymousFox_bwo / ২৯১ মিনিট
আপডেট রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

 

এম আর আয়াজ রবি, উখিয়া।
কক্সবাজারের উখিয়া-টেকনাফে আশ্রিত রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি দেখতে ক্যাম্প পরিদর্শন করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার।

রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর রবার্ট মিলার এর নেতৃত্বে উখিয়ায় আশ্রিত এসব রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসেন ৩ সদেস্যর প্রতিনিধি দল।

প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন, মিসলি রিন আডিমান, মারিসা মিসেল।

এ সময় তারা উখিয়াস্থ রোহিঙ্গা ক্যাম্প-৯ এ আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এর হাসপাতাল, ক্যাম্প-১৮ এর জি/৪৪ ব্লকে সেভ দ্যা চিলড্রেন এর অর্থায়নে ইপসা’র লার্নিং সেন্টার এবং আইওএম এর সাইট ডেভেলপমেন্ট কাজ এবং বিডিআরসিএস এর সেল্টার ও নন-ফুড আইটেম ডিস্ট্রিবিউশন পয়েন্ট পরিদর্শন করেন।

পরবর্তীতে ক্যাম্প ৪ এ অবস্থিত হোপ হাসপাতাল এর জেনারেল ইউনিট ও করোনা ইউনিট পরিদর্শন করেন। ক্যাম্প ৪ এক্সঃ এ অবস্থিত জিকে হাসপাতাল সংলগ্ন এমআরআরও এর মাধ্যমে রোহিঙ্গাদের যে সকল প্রোডাক্ট দেয়া হয় সেগুলো পরিদর্শন করেন।

বিকেল ৩টার দিকে মধুরছড়া বিশ্ব খাদ্য কর্মসূচী’র সার্বিক কার্যক্রমের প্রেজেন্টেশনে অংশগ্রহণ এবং ফায়ার মহড়া পরিদর্শন করেন। পরে প্রতিনিধি দল সাড়ে বিকেল সাড়ে ৩টার দিকে কক্সবাজারের উদ্দেশ্যে রোহিঙ্গা ক্যাম্প ত্যাগ করেন।

এর আগে ১৮ সেপ্টেম্বর উখিয়ার রত্নাপালং ইউনিয়নের ইউএনএফপিএ এবং ডব্লিউএফপি এর গণউন্নয়ন কেন্দ্র সংস্থার তত্বাবধানে পরিচালিত ‘উইমেন লিড কমিউনিটি সেন্টার’ পরিদর্শন করেন। এ সময় উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ ও উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সঞ্জুর মাের্শেদ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৫ আগস্ট পরবর্তী পার্শ্ববর্তী দেশ মিয়ানমারে নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসে ১০ লাখের অধিক রোহিঙ্গা। গত ৪ বছরে কয়েক দফা চেষ্টা করেও আশ্রিত এসব রোহিঙ্গাদের স্বদেশে প্রত্যাবাসন করা সম্ভব হয়নি। বর্তমানে উখিয়া-টেকনাফের ৩৩টি ক্যাম্প এবং ভাসানচরে তারা অবস্থান করছে।

এর পুর্বে গত ১৮ সেপ্টেম্বর-২০২১ তারিখে, মিলার উখিয়ার রত্না পালং ইউনিয়নের ইউ এনএফপিএ এবং ডব্লিউএফপি এর গণ উন্নয়ন কেন্দ্র সংস্থার তত্ত্বাবধানে পরিচালিত উইমেন লিড কমিউনিটি সেন্টার পরিদর্শন করেন। এ সময় উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ ও উখিয়া থানা অফিসার ইনচার্জ আহমেদ সঞ্জুর মোর্শেদ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....