• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নারী চিকিৎসককে গলা কেটে হত্যা, কথিত প্রেমিক কক্সবাজারের রেজা চট্টগ্রামে আটক ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক!

উখিয়ায় ১১৭টি সাদা বক অবমুক্ত

AnonymousFox_bwo / ২৫২ মিনিট
আপডেট শনিবার, ৯ অক্টোবর, ২০২১

 

শাহেদ হোছাইন মুবিন, উখিয়া :
কক্সবাজারের উখিয়াতে অভিযান চালিয়ে ১১৭ টি সাদা বক দুস্কৃতিদের হাত থেকে জীবিত উদ্ধার করে অবমুক্ত করেছে কক্সবাজার দক্ষিণ বন বিভাগের উখিয়া রেঞ্জ। শনিবার (৯ অক্টোবর) দুপুরে এই অভিযান পরিচালনা করেন উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম।

বনবিভাগ সুত্রে জানা গেছে, স্থানীয় কিছু অসাধু পাখি ব্যবসায়ীদের পাতানো ফাদে এইসব বক আটকে পড়ে। গোপন সংবাদ পেয়ে উখিয়া সদর বিট ও মাশকারিয়া বিটের মাঝামাঝি স্থান থেকে দুস্কুতিদের বাধা অবস্থায় এই বকগুলো উদ্ধার করা হয়। সেখান থেকে ১০৩ টি সাদা বক সুস্থ থাকলেও বাকি গুলো অসুস্থ অবস্থায় ছিল বলে জানান । পরে সুস্থ বকগুলো প্রকৃতির মাঝে ছেড়ে দেওয়া হয়।
বাকি সাদা বকগুলোর চিকিৎসা চলামান রয়েছে। যদি আগামী ১দিনের মধ্যে সুস্থ হয় তবে উপজেলা প্রাঙ্গনে অবমুক্ত করা হবে জানান।
উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানান,প্রকৃতিকে সাজিয়ে রাখার জন্য সাদা বক অন্যতম। এই সাদা বক ধরতে কক্সবাজারের উখিয়াতে কিছু অসাধু পাখি ব্যবসায়ী আছে। তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।
অভিযানে ছিলেন, ওয়ালাপালং বিট কর্মকর্তা বজলুর রশিদ, উখিয়া সদর বিট কর্মকর্তা আব্দুর রশিদ, হেডম্যান, ভিলিজার , ইআরডি টিমের সদস্যরা । বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা সভাপতি ফজলুল কাদের চৌধুরী জানান, বনবিভাগ প্রকৃতিকে সুরক্ষিত রাখতে আজকের কাজটি প্রশংসনীয়। সেই সাথে যারা প্রকৃতিকে ধ্বংস করতে চায় তাদের বিরোদ্ধে ব্যবস্থা গ্রহণ করার আহবান জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....