• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে!

উখিয়ায় তুতুরবিলে নির্বাচন উত্তর সহিংসতায় জখম ০৮, থানায় অভিযোগ দায়ের।

AnonymousFox_bwo / ২৭০ মিনিট
আপডেট শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১

আইকন নিউজ ডেস্কঃ 

উখিয়ায় রাজাপালং ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী ফুটবল প্রতীকের মীর কাশেম ভুট্রোসহ অপরাপর আটজনকে,টিউবওয়েল প্রতীকের অপর মেম্বার প্রার্থী নুরুল কবির ও তার সমর্থক, কর্মীবাহিনী, সন্ত্রাসীবাহিনী কর্তৃক লাঠিসোটা, দা-কিরিছ, লোহার রড দিয়ে হামলায় মারাত্মক আহত করা হয়। মেম্বার প্রার্থী মীর কাশেম ভুট্রোর বড়ভাই আবুল কাশেমের মাথায় আট সেলাই করা হয়। আরও গুরুত্বর জখম হয়, ফুটবল প্রতীকের মীর কাশেম ভূট্রো, নুরুল হাকিম, সরওয়ার, সাহাব উদ্দিন, সুজা উদ্দিন, জামাল উদ্দিন, সাইফুল, শাহাজাহান, আলমগীর, মোঃ হোছন, নুরুল আজিম, রেসমিন আক্তারসহ অনেকেই। সবাই উখিয়া রাজাপালং ইউনিয়নের তুতুরবিল, ১নং ওয়ার্ডের অধিবাসী বলে জানা যায়।

ঘটনার প্রকাশ, গতকাল ১১/১১/২০২১ তারিখে, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে রাজাপালং ১নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মীর কাশেম ভূট্রোর ফুটবল প্রতীকে ৯৮২ ভোট নিয়ে নির্বাচিত হয় এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল কবির ৯৪১ ভোট পায় বলে তুতুরবিল কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মৌখিকভাবে ঘোষণা করায় বিজয়ী প্রার্থীর কর্মীসমর্থকরা বিজয় মিছিল বের করে বিজয় উদযাপন করার আধা ঘন্টা পরে প্রিসাইডিং অফিসার ঘোষিত ফলাফল ভুল হয়েছে বলে, নুরুল কবিরের টিউওবয়েল প্রতীক ১০৪১ ভোট পেয়ে বিজয়ী বলে ঘোষনা দেওয়াকে কেন্দ্রকরে উভয় প্রার্থীর কর্মী, সমর্থকদের মধ্যে দাওয়া, পাল্টা দাওয়া, হাতাহাতি, মারামারির ঘটনা ঘটে।

কিন্তু নির্বাচনের পরের দিন অর্থাৎ ১২/১১/২০২১ তারিখ সকাল আনুমানিক ৯.০০ টার দিকে টিউওবয়েল প্রতীকের নুরুল কবিরের নের্তৃত্বে ১৫/২০ জন মিলিত হয়ে দা, লাঠি, দেশীয় অস্ত্র শস্ত্রসহ মিছিল সহকারে পুর্বের আক্রোশে মীর কাশেম ভূট্রোর বসত বাড়ির উঠোনে অনধিকার প্রবেশ করে অকথ্যভাষায় গালাগালি করে বসত বাড়ির ঘেরা বেড়া ও অন্যান্য অস্থায়ী সম্পত্তি বিনষ্ট করে আনুমানিক ৭০,০০০/- সত্তর হাজার টাকার ক্ষতি সাধন করে। অতঃপর তারা ফুটবল প্রতীকের মেম্বার প্রার্থীর বড়ভাইকে লাথি, কিল, ঘুষি, লাঠি দিয়ে আঘাত করে মারাত্মক জানা খম করে পরে মাথার একপাশে আটটি সেলাই দেওয়া হয়। তাছাড়া সদলবদ্ধ সন্ত্রাসীরা মীর কাশেম ভুট্রোসহ আরও অনেককে কিল, ঘুষি, লাঠিপেটা করে এবং পরিবারের মহিলা সদস্যদের শ্লীলতাহানিসহ স্বর্নালংকারসহ মুল্যবান সামগ্রী ছিনিয়ে নেবার অভিযোগ করেন। তারা এখন ভুক্তভোগীদের বিভিন্ন ভাবে হুমকি, ভয়ভীতি প্রদর্শন করে চলছে। ভুক্তভোগীরা চরম নিরাপত্তাহীনতায় দিনযাপন করছে। তারা দেশীয় আইনের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে, উখিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এ ব্যাপারে ভুক্তভোগীরা প্রশাসনের ত্বড়িৎ হস্তক্ষেপ কামনা করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....