• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কক্সবাজার বিমানবন্দরে গরুর সাথে বিমানের সংঘর্ষ, ২ গরু নিহত উখিয়ার হলদিয়ায় ইমরুল কায়েস চৌধুরী বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত নাইক্ষ্যংছড়ি হাজী এম এ কালাম সরকারি পরীক্ষার্থী দের বিদায় ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন। নেত্রকোণায় ইউপি’তে পরাজয়ের একদিন পরই চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু উখিয়ার মুবিন স্থানীয় পত্রিকা থেকে পেলেন পদন্নোতি এবং বেস্ট কো- অপারেশন সম্মাননা টেকনাফে র‍্যাবের সাথে চোরাকারবারির ‘বন্দুক যুদ্ধে’ নিহত ০২ : একটি সড়ক দূর্ঘটনা,যেন (একটি পরিবারের) সারা জীবনের কান্না ! হতাশ হবেন না, নিশ্চয়ই মহান আল্লাহ ধৈর্যশীলদের সাথেই আছেন যুক্তরাষ্ট্রকে টপকে এখন শীর্ষ ধনী চীন!

উখিয়ায় ৪নং ইউপি নির্বাচনে ১নং ওয়ার্ডের ফুটবল প্রতীকের মেম্বার প্রার্থীর ঘোষিত ফলাফল স্থগিত ও পুনঃ নির্বাচন চেয়ে সাংবাদিক সম্মেলন করেন।

admin / ১৩২ মিনিট
আপডেট সোমবার, ১৫ নভেম্বর, ২০২১

আইকন নিউজ ডেস্কঃ 

উখিয়ায় দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে রাজাপালং ১নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মীর কাশেম ভূট্রোর ফুটবল প্রতীকে ৯৮২ ভোট নিয়ে নির্বাচিত হয় এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল কবির ৯৪১ ভোট পায় বলে তুতুরবিল কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মৌখিকভাবে ঘোষণা করার আধা ঘন্টা পরে প্রিসাইডিং অফিসার ঘোষিত ফলাফল ভুল হয়েছে বলে সংশোধনী এনে পুনরায় ফলাফল ঘোষণায় অপর মেম্বার পদপ্রার্থী নুরুল কবিরের টিউওবয়েল প্রতীক ১০৫৩ ভোট পেয়ে বিজয়ী বলে ঘোষনা দেওয়াকে কেন্দ্রকরে উভয় প্রার্থীর কর্মী, সমর্থকদের মধ্যে দাওয়া, পাল্টা দাওয়া, হাতাহাতি, মারামারির ঘটনা ঘটে।

এ ব্যাপারে আজ ১৫/১১/২০২১ ইংরেজি তারিখে ফুটবল প্রতীকের মীর কাশেম ভূট্রো সাংবাদিক সম্মেলনে নিম্নলিখিত বক্তব্য উপস্থাপন করেন।

” আমি নিম্ন স্বাক্ষরকারী মীর কাশেম ভূট্রো, উপস্থিত সম্মানিত সাংবাদিক, ভোটারবৃন্দ ও আমার এলাকার জনসাধারন, আসসালামু আলাইকুম। আপনারা সবাই অবগত, গত ১১/১১/২০২১ ইংরেজি তারিখে অনুষ্টিত হওয়া দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে ৪ নং রাজাপালং ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাধারন সদস্য পদে নির্বাচনে অংশগ্রহণ করি। আমার প্রতীক ছিল ফুটবল। উক্ত ওয়ার্ডে অপর প্রার্থী নুরুল কবীর টিউওবয়েল প্রতীক নিয়ে উক্ত নির্বাচনে অংশগ্রহন করেন। অত্যন্ত দুঃখভারাক্রান্ত মনে আমি আপনাদের অবগত করছি যে, অত্র ওয়ার্ড ও এলাকায় আমার জন সমর্থন ও জনপ্রিয়তা বেশি থাকায়, নির্বাচনী তফসিল ঘোষণা হবার পর থেকে টিউবওয়েল প্রতীকের নুরুল কবীর আমাকে ও আমার কর্মী সমর্থকদের বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করতঃ গত ১১/১১/২০২১ ইংরেজি তারিখে অনুষ্টিত হয়ে যাওয়া নির্বাচনে, বিকালে নির্বাচনের ফলাফল গণনার পর দায়িত্বরত প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্টসহ সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত লোকজন আমার ফুটবল প্রতীকের ভোট কৌশলে সরিয়ে, কোন অজানায় আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নুরুল কবীরের টিউওবয়েল প্রতীকের ভোট কৌশলে বেশি দেখিয়ে সুক্ষ্ম কারচুপি করে ফলাফল পরিবর্তন করে দেয়। প্রথমে গননা করে আমার ফুটবল প্রতীকে ৯৮২ ভোট এবং টিউওবয়েল প্রতীকে ৯৪১ ভোট দেখিয়ে আমাকে বিজয়ী ঘোষণা করে। পরে উক্ত ভোট একাধিকবার গননা করার পর প্রায় প্রতিবার গণনায় আমার ভোট সরিয়ে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নুরুল কবীরের টিউওবয়েল প্রতীকের ভোট কৌশলে বেশি দেখানো হয়। সর্বশেষ গণনায় টিউওবয়েল প্রতীক ১০৫৩ ভোট ও আমার ফুটবল প্রতীক ৯৬১ ভোট দেখিয়ে কীঊশলে আমাকে পরাজিত দেখিয়ে ফলাফল ঘোষনা করে, যা আমি এবং আমার কর্মী, সমর্থক, ভোটারবৃন্দ ঘৃনাভরে প্রত্যাখ্যান করি।

ইহা ছাড়াও, টিউওবয়েল প্রতীকের পক্ষে ব্যাপক জালভোট প্রদান করা হয় এবং ভোট গণনাওকালে ১০০টি ভোট নতুন সীল ও প্রিসাইডিং অফিসারের স্বাক্ষরবিহীন ছিল, যা সুক্ষ্ম কারচুপির বহিঃপ্রকাশ মাত্র। উক্ত অতিরিক্ত ১০০ টু ভোটের ব্যাপারে ফুটবল প্রতীকের এজেন্টগণ বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বারবার জানানোর পরও, সেই কর্তৃপক্ষ ও কর্তব্যরত অফিসারগণ কোনপ্রকার কর্ণপাত করেননি, যার কারনে আমার নিশ্চিত বিজয়কে কৌশলে ছিনিয়ে নেওয়া হয়েছে, যা আমার পোলিং এজেন্টরা, সাধারন ভোটারবৃন্ধ ও এলাকাবাসী প্রত্যক্ষ করেছেন। উপরোক্ত বিষয়াদির আলোকে রাজাপালং ইউনিয়নের ১নং ওয়ার্ডের তুতুরবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফলাফল স্থগিত করে পুনঃ নির্বাচনের দাবী জানাচ্ছি। আমি ইতিমধ্যে মাননীয় জেলা প্রশাসক, নির্বাহী কর্মকর্তা, উখিয়া এবং উপজেলা নির্বাচন অফিসার উখিয়া ও প্রিসাইডিং অফিসার বরাবর আমার অভিযোগ দাখিল করেছি।

নিবেদক-
মীর কাশেম ভূট্রো,
সাধারন সদস্য, প্রতীক-ফুটবল।
১নং ওয়ার্ড, ৪ নং রাজাপালং ইউনিয়ন পরিষদ,
পিতা-মৃত ফয়েজুর রহমান, মাতা-মৃত কুলসুমা খাতুন।
সাং- তুতুরবিল, ১নং ওয়ার্ড, রাজাপালং, ইউপি,
উখিয়া কক্সবাজার।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর....

: