• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে! উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক নুরুল হুদা নির্বাচিত। উখিয়া উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল ও সম্মেলন কালঃ সভাপতি ও সাঃসম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস। আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই , মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ শিরীন আখতার। আসন্ন উখিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক নির্বাচনে, সভাপতি পদে জাহাঙ্গীর কবির চৌধুরী স্পষ্টতঃ এগিয়ে। উখিয়ায় পয়ঃনিষ্কাশন ও পানি নিষ্কাশন ব্যবস্থার অপ্রতুলতা এবং ময়লা ফেলার নির্দিষ্ট ভাগাড়ের অভাব। দেশে প্রতিবছর পানিতে ডুবে ১৪ হাজারের বেশি শিশুর মৃত্যু হয়। যানযট নিরসন ও বনভুমি রক্ষার্থে কঠোর সিদ্ধান্তে যাচ্ছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার।

এসএসসির ফলাফলে চট্টগ্রামের সেরা দশ স্কুল

AnonymousFox_bwo / ২২৩ মিনিট
আপডেট বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

আইকন নিউজ ডেস্কঃ 

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় শতভাগ শিক্ষার্থী পাস করে সেরার তালিকায় জায়গা করে নিয়েছে ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়।
বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) প্রকাশিত ফলাফল বিশ্লেষণে এসব তথ্য জানা যায়। ফলাফল পর্যালোচনা করে দেখা যায়, এ বছর খাস্তগীর থেকে ৪৭৪ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৪৭৪ জন। ততমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৫৯ জন।

একই সাথে দ্বিতীয় হয়ে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ৪৪৬ জন। প্রতিষ্ঠানটির ৪৬২ জন পরীক্ষা দিয়ে সবাই পাস করেছে। ৩য় নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়। জিপিএ-৫ পেয়েছে ৩৯১ জন। এ স্কুলে ৪৭০ জন অংশ নিয়ে পাস করেছে ৪৬৯ জন।

সরকারি মুসলিম হাই স্কুল থেকে ৪০৩ জন পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাস করে চতুর্থ অবস্থানে রয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৩৬৩ জন।

বাংলাদেশ মহিলা সমিতি গার্লস উচ্চ বিদ্যালয় থেকে এবারের পরীক্ষায় অংশ নেয় ৪৫৫ জন পরীক্ষার্থী। শতভাগ পাস নিশ্চিত করে সেরার তালিকায় পঞ্চম অবস্থানে রয়েছে স্কুলটি। জিপিএ-৫ পেয়েছে ৩২১ জন।

নৌবাহিনী উচ্চ বিদ্যালয় থেকে ৪৮৫ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৪৮১ জন। সেরার তালিকায় স্কুলটি রয়েছে ৬ষ্ঠ অবস্থানে। জিপিএ-৫ পেয়েছে ২৮৬ জন।

বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এবারের পরীক্ষায় অংশ নেয় ৩৮৮ জন পরীক্ষার্থী আর পাস করেছে ৩৮৬ জন। সপ্তম অবস্থানে রয়েছে স্কুলটি। জিপিএ-৫ পেয়েছে ২৪৮ জন।

চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৪১ জন পরীক্ষার্থী অংশ নেয় এবারে পরীক্ষায়। শতভাগ পাস নিশ্চিত করে তারা রয়েছে নবম অবস্থানে। জিপিএ-৫ পেয়েছে ২১৩ জন।

সেরা দশম তালিকায় রয়েছে অর্পণাচরণ সিটি করর্পোরেশন গার্লস হাই স্কুল। তাদের ৪৭৫ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ৪৭০ জন। জিপিএ-৫ পেয়েছে ২০১ জন পরীক্ষার্থী।

সুত্রঃ দৈনিক পুর্বকোণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....