• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৯:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে! উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক নুরুল হুদা নির্বাচিত। উখিয়া উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল ও সম্মেলন কালঃ সভাপতি ও সাঃসম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস। আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই , মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ শিরীন আখতার। আসন্ন উখিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক নির্বাচনে, সভাপতি পদে জাহাঙ্গীর কবির চৌধুরী স্পষ্টতঃ এগিয়ে। উখিয়ায় পয়ঃনিষ্কাশন ও পানি নিষ্কাশন ব্যবস্থার অপ্রতুলতা এবং ময়লা ফেলার নির্দিষ্ট ভাগাড়ের অভাব। দেশে প্রতিবছর পানিতে ডুবে ১৪ হাজারের বেশি শিশুর মৃত্যু হয়। যানযট নিরসন ও বনভুমি রক্ষার্থে কঠোর সিদ্ধান্তে যাচ্ছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার।

উখিয়া কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আলহাজ্ব এম ফজলুল করিম মহোদয়ের অবসরোত্তর বিদায় সংবর্ধনা সম্পন্ন।

AnonymousFox_bwo / ২২২ মিনিট
আপডেট সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২

এম আর আয়াজ রবি, উখিয়া কক্সবাজার।

দক্ষিণ কক্সবাজারের একমাত্র উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান, উখিয়া কলেজের প্রতিষ্টাতা অধ্যক্ষ আলহাজ্ব এম ফজলুল করিম মহোদয়ের অবসর গ্রহণ উপলক্ষে বিদায় সংবর্ধনা অনুষ্ঠান, উখিয়া কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অজিত দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

আজ ২৪ জানুয়ারি ২০২২ ইং, সোমবার বেলা সাড়ে ১২ টায় উখিয়া কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ও উখিয়া কলেজ গভর্ণিংবডির সভাপতি নাজিম উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অত্র কলেজ পরিবারের গভর্ণিংবডির সদস্য জাহাঙ্গীর কবির চৌধুরী।

উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য কবি আদিল উদ্দিন চৌধুরী, উখিয়া কলেজ গভর্ণিংবডির সদস্য অধ্যাপক নুরুল আমিন সিকদার ভুট্রো, উখিয়া শিক্ষা একাডেমির সুপারভাইজার বদরুল আলম, উখিয়া টেকনিক্যাল বিএম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিলন বড়ুয়া, সম্মানিত শিক্ষক মন্ডলীর পক্ষ থেকে বক্তব্য উপস্থাপন করেন অধ্যাপক রফিকুল ইসলাম, অধ্যাপক ফরিদুল আলম চৌধুরী, অধ্যাপক শাহআলম, অধ্যাপক সবুজ শাহরিয়ার, প্রভাষক আমানত উল্লাহ সাকিব, সাবেক উপ অধ্যক্ষ মোহাম্মদ আলী। এছাড়া বক্তব্য উপস্থাপন করেন সিনিয়র সাংবাদিক নুর মোহাম্মদ সিকদার, উখিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি সাঈদুল আমিন টিপু,
মানপত্র পাঠ করেন উখিয়া কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের সঞ্চালনা করেন উখিয়া কলেজের অধ্যাপক তহিদুল আলম তহিদ।

এছাড়াও উখিয়া কলেজের প্রতিষ্টাতা অধ্যক্ষ আলহাজ্ব এম ফজলুল করিম মহোদয়ের বিদায় অনুষ্ঠান উপলক্ষে অনুষ্ঠানের অতিথি মহোদয়ের সাথে পুষ্পিত অভিনন্দন ও শুভেচ্ছা বিনিময় করেন কলেজ পরিচালনা কমিটি ও অত্র কলেজের শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারি বৃন্দরা।
উক্ত অনুষ্ঠানের প্তধান অতিথি ও বিশেষ অতিথিসহ অন্যান্য বক্তারা অধ্যক্ষ ফজলুল করিম মহোদয়ের বর্ণাঢ্য শিক্ষকতা জীবন, তিলে তিলে অনুর্বর, অনগ্রসর, শিক্ষা দীক্ষায় অবহেলিত জনপদের জ্ঞানের প্রজ্জ্বলিকা জ্বালিয়ে হাজার হাজার শিক্ষার্থীর বেদিশার দিশা দেখিয়ে জ্ঞান বিতরণ করে যাবার সংগ্রামী জীবনের কথা স্মরণ করেন। উনার সুদীর্ঘ আটাশ বছরের শিক্ষকতা ও অধ্যক্ষের দায়িত্ব পালন করতে গিয়ে অনেক কঠিন ও জটিল পথ পাড়ি দিয়ে আজকের উখিয়া কলেজ প্রায় ৪ হাজার শিক্ষার্থীর কলরবে প্রিয় প্রাঙ্গন মুখরিত। উখিয়া কলেজের শিক্ষার্থীরা আজ দেশের সীমানা পার হয়ে আন্তর্জাতিক ক্ষেত্রে সুনাম বয়ে নিয়ে আসছেন। প্রত্যেকেই উখিয়া কলেজের সবার প্রিয় অধ্যক্ষ ফজলুল করিমের দীর্ঘ নেক হায়াত, সুস্বাস্থ্য ও নিরাপদ জীবনের আশাবাদ ব্যক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....