• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে!

উখিয়ায় FH Hospital এর নিয়ম বহির্ভূত রোহিঙ্গা জনবল দিয়ে স্বাস্থ্য সেবা প্রদান, যেন দেখার কেউ নেই

AnonymousFox_bwo / ২৭৩ মিনিট
আপডেট বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২

আইকন নিউজ ডেস্কঃ 

শতভাগ রোহিঙ্গাদের নিয়োগ দিয়ে সম্পূর্ণ নিয়ম বহির্ভূতভাবে স্বাস্থ্যসেবা পরিচালনা করছে এফ এইচ হাসপাতাল কর্তৃপক্ষ। স্থানীয়দের অভিযোগের পরিপ্রেক্ষিতে গত পুরো এক সপ্তাহ জরীপ করে ৫ নং পালং খালী ইউনিয়ন পরিষদের অধিকার বাস্তবায়ন কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার মোঃ রবিউল হোসেন অত্র প্রতিবেদককে নিম্নলিখিত প্রত্যক্ষদর্শীর বরাতে লিখিত পয়েন্টসমুহ তুলে ধরেন। তিনি জানান, ৫নং পালংখালীর প্রতিনিধি টিম সরেজমিনে পরিদর্শন করলে নিন্মোক্ত অনিয়ম সমূহ দৃশ‍্যমান হয়:

FH হাসপাতালে (Camp-12,05,07) কর্মকর্তা/স্ট‍্যাপ পদে চাকুরী করছে ২০ জন রোহিঙ্গা শরণার্থী (রেজিস্ট্রার-০৯ জন রোহিঙ্গা, ফেসিলেটিস এসিসট‍্যান্ট-০৪জন রোহিঙ্গা, সুপারভাইজার-০২জন রোহিঙ্গা, টিম লিডার-০৫জন রোহিঙ্গা) এবং মাসিক ৯২০০ টাকা বেতনে ভলেন্টিয়ার পদে চাকুরী করছে ১৫৪জন রোহিঙ্গা, যা সরকারি নিয়ম পরিপন্থী। সরকারি নির্দেশনা অনুযায়ী গার্ড এবং ক্লিনার ছাড়া অন্য কোন পদে রোহিঙ্গাদের চাকুরীতে নিয়োগ না দেয়ার নির্দেশনা থাকলে FH নামক এনজিও তাদের হাসপাতালে ১৭৪জন রোহিঙ্গাদের কর্মকর্তাসহ বিভিন্ন পদে নিয়োগ দিয়ে অনিয়মভাবে স্বাস্থ্যসেবা চালিয়ে যাচ্ছে এবং রোহিঙ্গাদের আর্থিকভাবে স্বাবলম্বি করে তাদেরকে বাংলাদেশে পুর্নবাসনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই বিষয়ে FH কর্তৃপক্ষের যোগাযোগ করলে তারা সিআইসি মহোদয়ের নির্দেশনায় রোহিঙ্গাদের নিয়োগ দিয়েছে জানিয়েছেন। এই ধরনের চরম অনিয়মের বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক ব‍্যবস্থা নিয়ে সরকারি নির্দেশনা অনুযায়ী অবিলম্বে স্থানীয়দের অধিকার ফিরিয়ে দিতে আরআরআরসি প্রশাসনের প্রতি বিনীত অনুরোধ করছি। অন‍্যথায় আমরা অধিকার বাস্তবায়ন কমিটি, ৫নং পালংখালী আমাদের ভূখণ্ড রক্ষায় এবং সরকার ঘোষিত ন‍্যায‍্য অধিকার আদায়ে কঠোর কর্মসূচি ঘোষণা করব।

বিঃদ্রঃ ছবিতে যাদেরকে দেখা যাচ্ছে সবাই ক‍্যাম্প-১২তে FH Hospital এ বিভিন্ন পদে চাকুরীরত রোহিঙ্গা কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....