• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:২২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে!

ভয়াবহ ‘ভ্যাকুয়াম বোম’ ব্যবহার করেছে রাশিয়া: ইউক্রেন

AnonymousFox_bwo / ১৬৩ মিনিট
আপডেট মঙ্গলবার, ১ মার্চ, ২০২২

আইকন ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ

ইউক্রেন রাশিয়া যুদ্ধে, রাশিয়া ‘ক্লাস্টার বোমা’ এবং নিষিদ্ধ ভয়াবহ ‘ভ্যাকুয়াম বোমা’ ব্যবহার করে ইউক্রেনে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে ইউক্রেন। এই দুই অস্ত্রই আন্তর্জাতিক মহলে নিন্দিত। মঙ্গলবার (১ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা বিবিসি।

মার্কিন যুক্তরাষ্ট্রে ইউক্রেনের রাষ্ট্রদূত ওকসানা মার্কারোভা বলেছেন, ‘তারা আজ ভ্যাকুয়াম বোমা ব্যবহার করেছে, যা আসলে জেনেভা কনভেনশন দ্বারা নিষিদ্ধ।’ প্রতিবেদনে বলা হয়, প্রচলিত গোলাবারুদ এই ভ্যাকুয়াম বোমার ক্ষেত্রে করা হয় না। তবে এটি উচ্চচাপ তৈরি করে আশপাশের এলাকার অক্সিজেন টেনে নিয়ে শক্তিশালী বিস্ফোরণ ঘটায়। নিষিদ্ধ ভ্যাকুয়াম বোমা ব্যবহার করে হামলা চালানোর বিষয়ে ইউক্রেনের এই অভিযোগ স্বাধীনভাবে যাচাই করা যায়নি বলে উল্লেখ করেছে বিবিসি।

সুত্রঃ বিবিসি নিউজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....