• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১১:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে! উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক নুরুল হুদা নির্বাচিত। উখিয়া উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল ও সম্মেলন কালঃ সভাপতি ও সাঃসম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস। আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই , মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ শিরীন আখতার। আসন্ন উখিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক নির্বাচনে, সভাপতি পদে জাহাঙ্গীর কবির চৌধুরী স্পষ্টতঃ এগিয়ে। উখিয়ায় পয়ঃনিষ্কাশন ও পানি নিষ্কাশন ব্যবস্থার অপ্রতুলতা এবং ময়লা ফেলার নির্দিষ্ট ভাগাড়ের অভাব। দেশে প্রতিবছর পানিতে ডুবে ১৪ হাজারের বেশি শিশুর মৃত্যু হয়। যানযট নিরসন ও বনভুমি রক্ষার্থে কঠোর সিদ্ধান্তে যাচ্ছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার।

উখিয়া হরিণমারায় পাহাড়খেকোদের বর্বরোচিত হামলায় বিটকর্মকর্তাসহ আহত-০৩, থানায় মামলা।

AnonymousFox_bwo / ১৮৯ মিনিট
আপডেট বুধবার, ২ মার্চ, ২০২২

আইকন নিউজ ডেস্কঃ 

উখিয়া উপজেলার ৪ নং রাজাপালং ইউপি’র হরিণমারা নামক স্থানের বাগানের পাহাড় এলাকার বনখেকো ও পাহাড় খেকোদের হামলায় রাজাপালং এর বিট কর্মকর্তা, ফরেষ্ট গার্ড ও হেডম্যানকে গুরুতর আহত করেছে। গত শুক্রবার দুপুর ১২ টার দিকে এরুপ ন্যাক্কারজনক ঘটনাটি ঘটে।

সুত্রে জানা যায়, গত শুক্রবার দুপুর ১২ টার দিকে গোপন সংবাদের পরিপ্রেক্ষিতে হরিণমারা বাগানের পাহাড় এলাকায় বনসংরক্ষন বাহিনী ও বন প্রহরী কর্তৃক অভিযান পরিচালনা করলে, পাহাড় খেকোরা পাহাড় কেটে মাটি পাচারের সময় মাটি ভর্তি একটি ডাম্পার গাড়ি আটক করতে সক্ষম হয়।

পরক্ষণে, বাগান পাহাড় এলাকার পাহাড় খেকোচক্রের সক্রিয় সদস্য স্থানীয় নুরুল আলমের ৩ ছেলে অন্য পাহাড় খেকো হেলালের নেতৃত্বে গিয়াস উদ্দিন, সাহাব উউদ্দিন, শাহা আলমের ছেলে কামাল উদ্দিন ও বাবুসহ অন্যান্যরা পৌঁছে ইনানী রেঞ্জের রাজাপালং বনবিট কর্মকর্তা চ্যাচ্যিংউ মার্মা, ফরেস্ট গার্ড ও হেডম্যানকে বেদড়ক মারধরপুর্বক জোরকরে আটককৃত মাটিভর্তি ডাম্পার গাড়ি ছিনিয়ে যায় বলে বিট কর্মকর্তা চ্যাচ্যিংউ মার্মা অত্র প্রতিবেদককে জানান।

উখিয়া রেঞ্জকর্মকর্তা গাজী শফিউল আলমের সাথে এ ব্যাপারে আলাপ করলে, তিনি বিটকর্মকর্তা, ফরেস্টার ও হেডম্যানের উপর পাহাড় খেকোদের হামলা ও মাটি ভর্তি গাড়ি ছিনিয়ে নেবার ঘটনায় তিনি নিন্দা ও প্রতিবাদ করেছেন। তিনি বলেন এটি নিঃসন্দেহে একটি নিন্দনীয় ঘটনা। তিনি নিজকে ও নিজের বিভাগের মানুষের নিরাপত্তায় শংকা প্রকাশ করেছেন। তিনি আরও বলেন ব্যাপারটি রাষ্ট্রীয় গোয়েন্দা বাহিনীকে অবগত করা হয়েছে এবং উক্ত ন্যক্কারজনক ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে উখিয়া থানায় বিটকর্মকর্তাকে বাদী করে, রীতিমত মামলা দায়ের করা হয়েছে। জড়িত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....