• বুধবার, ১৮ মে ২০২২, ০৯:০৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
তথাকথিত কোটিপতি তকমাদারীর আয়ের উৎস ও সামাজিক অবস্থান এবং মাদক প্রতিরোধে প্রশাসনিক দুর্বলতার ছাপ! মানবিকতার জঘন্যতম দৃষ্টান্ত স্থাপনে কক্সবাজারে আলাদা রাষ্ট্র প্রতিষ্টার চেষ্টায় রোহিঙ্গারা। রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র। সমুদ্রের পানির উচ্চতা ঝুঁকিতে ‘বিশ্ব’ ও ‘বাংলাদেশের উপকূলীয় অঞ্চল’। মধ্যপ্রাচ্যের ‘ক্যান্সার খ্যাত’ ইসরাইল রাষ্ট্রের উভ্যূদয় ও রোহিঙ্গা জনগোষ্টির ‘স্বাধীন রাষ্ট্র’ স্বপ্ন ও বাস্তবতা রোহিঙ্গা সমাস্যা’ যা বাংলাদেশের গোঁদের উপর বিষফোঁড়াঃ একটি পর্যালোচনা। প্রেক্ষাপটঃ তৈল বিদ্যার তেলেসমাতি–যার প্রভাবে বর্তমান পরিবার, সমাজ ও রাষ্ট্রে ত্রাহি ত্রাহি ভাব! বাজার নিয়ন্ত্রণ, মিথ্যার বেসাতি আর গোল খাওয়া পাবলিক ইসলামিক ‘রোজা’ ও বৈজ্ঞানিক ‘অটোফেজি’ শব্দের অর্থ, সাদৃশ্য ও বৈসাদৃশ্য। উখিয়া ভুঁইয়া ফাউন্ডেশন কর্তৃক মোটর সাইকেল শোভাযাত্রা, ঈদ পুর্ণমিলন ও বীচ ফুটবল খেলা সম্পন্ন।

পাহাড় খেকো সিন্ডিকেটের হামলায় উখিয়ার ‘রেঞ্জ অফিসার’ রক্তাক্ত, অস্ত্রসহ আটক ০৫, ডাম্পার উদ্ধার-০২

AnonymousFox_bwo / ১০৩ মিনিট
আপডেট বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২

আইকন নিউজ ডেস্কঃ

উখিয়ার ১নং জালিয়াপালং ইউনিয়নের পাইন্যাশিয়া নামক এলাকার পাহাড় খেকো সিন্ডিকেটের একটি টীম স্থানীয় হেডম্যান লাভুর সহযোগিতায় গত (১৭/০৩/২০২২ তারিখ, রাত আনুমানিক ১২.৩০টা) গভীর রাতে হলদিয়া পালং ইউনিয়নের ১নং ওয়ার্ডের মধুঘোনায় পাহাড় কাটতে আসার সংবাদ পেয়ে, উখিয়ার রেঞ্জ অফিসার গাজী শফিউল আলম (Gazi Shafiul Alam) তাঁর দলবল নিয়ে পেশাগত দায়িত্ব পালনে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান এবং পাহাড় কাটায় বাঁধা প্রদান করায়-রেঞ্জ অফিসার শফিউল আলম সাহেব ঐ পাহাড় খেকোদের হাতে গুরুতর হামলার শিকার হয়ে সারা শরীর রক্তাক্ত জখমে জর্জরিত হয়ে পড়েন।

রেঞ্জ অফিসার আক্রান্ত হবার খবর পেয়ে হলদিয়া পালং এর মান্যবর চেয়ারম্যান Imrul Kayes Chowdhury দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহত অবস্থায় গাজি শফিউল আলমকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে জরুরি ভিত্তিতে প্রেরণ করেন। চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী ত্বড়িৎ গতিতে ঘটনাস্থলে না পৌঁছলে আরো বড় ধরণের ঘটনার আশঙ্কা ছিলো বলে স্থানীয়রা আশংকা প্রকাশ করেন। এ ব্যাপারে উখিয়া থানায় আইনগত ব্যবস্থা গ্রহন করার প্রক্রিয়াধীন রয়েছে বলে সুত্রে প্রকাশ।

বনকর্মী ও বনসংরক্ষণে দায়িত্ব কর্মীদের তৎপরতায় ও অভিযানে পাহাড় খেকোচক্রের ৫ জনকে আটক ও ২টি মাটি ভর্তি ডাম্পার জব্ধ করতে সক্ষম হয় বলে সুত্রে জানা যায়।

এ ব্যাপারে অত্র প্রতিবেদক, উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহমেদ সঞ্জুর মোর্শেদ সাহেবের সাথে মুঠো ফোনে যোগাযোগ করে উক্ত ঘটনার ব্যাপারে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি জানান, গভীর রাতে খবর পেয়ে উখিয়া থানার পুলিশ গিয়ে আহত রেঞ্জ কর্মকর্তাকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে দ্রুত চিকিৎসা করার ব্যবস্থা করেন। উনি আরও জানান, এ ব্যাপারে এখনও থানায় কোন লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পেলে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণে থানা প্রশাসন তৎপর রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর....