• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে!

মৃত্যুর কাছে হার মানলেও, নিখাদ ভালবাসার কাছে হার মানেননি সদ্য প্রয়াত ফাহমিদা

AnonymousFox_bwo / ১৪২ মিনিট
আপডেট সোমবার, ২১ মার্চ, ২০২২

এম আর আয়াজ রবি।

বহুল আলোচিত, ভয়াবহ ক্যান্সার আক্রান্ত, মৃত্যুপথ যাত্রী ফাহমিদাকে বেনারসি লাল টুকটুকে শাড়ি পরিয়ে, বউ সাজিয়ে ১ টাকা কাবিনে প্রায় দু’সপ্তাহ পুর্বে ICU ক্যাবিনে বিয়ে করেন কক্সবাজারের চকোরিয়ার নর্থসাউথ ভার্সিটি থেকে বিবিএ, এমবিএ ডিগ্রীধারী, সুশিক্ষিত মাহমুদুল হাসান। ফাহমিদাও ইসলামী ভার্সিটি থেকে বিবিএ, এমবিএ ডিগ্রীধারী স্ব শিক্ষিত।উভয়ই সু-শিক্ষিত দেশের প্রথম শ্রেণির নাগরিক।

মাহমুদুল হাসানের নিখাদ ভালবাসায় সিক্ত, ফাহমিদা হাসান শেষ পর্যন্ত আজ ভোর ৬ টায় চট্টগ্রাম মেডিক্যাল সেন্টারে শেষ নিঃশ্বাস ত্যাগ করে মৃত্যুর কাছে আত্মসমর্পণ করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)। প্রেমিক ফাহমিদা মৃত্যুর কাছে আত্মসমর্পণ করলেও, প্রেমিক বর মাহমুদুল হাসানের ভালবাসার কানাকড়ি অপূরণ রাখেন নি তিনি।

‘কুল্লু নাফসি জাইকাতুল মাউত’ প্রত্যেক প্রাণিকে মৃত্যুর স্বাদ গ্রহন করতেই হবে। তাই প্রত্যেক সৃষ্টিকে, প্রত্যেক প্রাণিকে এই সুন্দর পৃথিবীর মায়ার বাঁধন ছিন্ন করে, একদিন ঠিকই চলে যেতে হবে না ফেরার দেশে-কেহ আগে বা কেহ পরে অতটুকুই পার্থক্য এই যা! কিন্তু ফাহমিদা দম্পতির প্রেমের মাহাকাব্য নাটক, সিনেমা, রুপকথাকেও হার মানিয়েছে। তাদের এই প্রেমের উপাখ্যান অনাগতকালের প্রত্যেক প্রেমিক প্রেমিকার অনুপ্রেরণার বাতি ঘর হিসেবে জনম জনম বেঁচে থাকবে অমর কবিতা হয়ে, অমর প্রেমের উপাখ্যান হয়ে!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....