• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১১:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে! উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক নুরুল হুদা নির্বাচিত। উখিয়া উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল ও সম্মেলন কালঃ সভাপতি ও সাঃসম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস। আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই , মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ শিরীন আখতার। আসন্ন উখিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক নির্বাচনে, সভাপতি পদে জাহাঙ্গীর কবির চৌধুরী স্পষ্টতঃ এগিয়ে। উখিয়ায় পয়ঃনিষ্কাশন ও পানি নিষ্কাশন ব্যবস্থার অপ্রতুলতা এবং ময়লা ফেলার নির্দিষ্ট ভাগাড়ের অভাব। দেশে প্রতিবছর পানিতে ডুবে ১৪ হাজারের বেশি শিশুর মৃত্যু হয়। যানযট নিরসন ও বনভুমি রক্ষার্থে কঠোর সিদ্ধান্তে যাচ্ছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার।

বন্ধু সোশ্যাল ওয়েল্ফেয়ার সোসাইটির প্রকল্প পরিচিতি এবং ভবিষ্যৎ করনীর শীর্ষক আলোচনা সভা সম্পন্ন।

AnonymousFox_bwo / ১৪৮ মিনিট
আপডেট সোমবার, ২৮ মার্চ, ২০২২

এম আর আয়াজ রবি।

উপজেলা প্রশাসন ও সুশীল সমাজের সাথে নারী-পুরুষ, কিশোর-কিশোরী ও হিজড়া জনগোষ্ঠীর প্রজনন স্বাস্থ্য বিষয়ক প্রকল্প পরিচিত এবং ভবিষ্যৎ করনীর শীর্ষক আলোচনা সভা বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির তত্ত্বাবধানে সম্পন্ন হয়।

অদ্য ২৮-শে মার্চ-২০২২ তারিখে উখিয়া নির্বাহী অফিসারের হল রুমে উক্ত সভা অনুষ্টিত হয়। বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির টিম লিডার মোঃ মশিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুল্যবান বক্তব্য প্রদান করেন উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নারী, কিশোরী ও হিজড়া সম্প্রদায়কে নিয়ে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির অগ্রযাত্রা উখিয়া উপজেলায় করতে যাচ্ছেন এটা একটি মহৎ উদ্দ্যোগ। উখিয়ায় মূক ও বোবাদের গ্রুপ বা সংগঠন আছে কিন্তু বিশেষ করে হিজড়া সম্পদায়ের জন্য কোন প্রকার প্রচেষ্টা এ পর্যন্ত চোখে পড়েনি। হিজড়া বা তৃতীয় লিঙ্গ যেই নামেই আমরা সম্বোধন করি না কেন তারা প্রথমেই রক্তে মাংসে এক একজন মানুষ।মানুষ হিসেবে সকলেই বেঁচে থাকার মৌলিক অধিকার সংরক্ষণ করার কথা। তাদের এই অবস্থার জন্য তারা নিজেরা কোনভাবেই দায়ী নয়।মহান আলাহ পাক তাদেরকে এভাবে সৃষ্টি করেছেন।তাদের কোন হাত সেখানে নেই। তারা আমাদের পরিবার ও সমাজেরই অংশ। সমাজের বাস্তবতায় তারা বিভিন্ন বৈষম্যের শিকার হয়ে অনেকক্ষেত্রে সংঘবদ্ধভাবে বিভিন্ন এলাকায় ধর্ণা দেয়, অনেকক্ষেত্রে পেটের দায়ে বাড়াবাড়িও করে তা বলতে দ্বিধা নেই কিন্তু আমরা যদি তাদের সাথে বৈষম্য না করে অপরাপর মানুষের মত সুযোগ সুবিধা প্রদান করে সমাজের মুল স্রোতে নিয়ে আসতে পারি তাহলে এরুপ অবস্থার সৃষ্টি হতোনা। তাই বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটিকে ধন্যবাদ জানাই এবং তাদের অগ্রযাত্রা পরিবেশ বান্ধব হোক এবং তারা যেন দীর্ঘমেয়াদি প্রকল্পের আওতায় এনে তাদের সুযোগ সুবিধা বৃদ্ধি করে সমাজ ও রাষ্ট্রের অগ্রযাত্রায় অবদান রাখার আহবান রাখছি।

সম্মানিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহমেদ সঞ্জুর মোর্শেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ রঞ্জন বড়ুয়া রাজন, উখিয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেসা বেবি, উপজেলা প্রেসক্লাবের সম্মানিত সভাপতি সাংবাদিক মোসলেহ উদ্দিন, সহ-সভাপতি সাংবাদিক এম আর আয়াজ রবি, উখিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রতন দে, ফারুক আহমেদ, বিভিন্ন স্কুলের সম্মানিত শিক্ষকবৃন্দ, এনজিও কর্মী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....