• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল এ জনপদের চাহিদা, আশা-আকাঙ্ক্ষা পুরণে সক্ষম? নাকি শুধুই গতানুগতিক! ফেসবুকে পরিচয় ও প্রেম-অতপরঃ এক কলেজ শিক্ষিকাকে কলেজ ছাত্রের বিয়ে! উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক নুরুল হুদা নির্বাচিত। উখিয়া উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল ও সম্মেলন কালঃ সভাপতি ও সাঃসম্পাদক পদে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস। আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই , মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ শিরীন আখতার। আসন্ন উখিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক নির্বাচনে, সভাপতি পদে জাহাঙ্গীর কবির চৌধুরী স্পষ্টতঃ এগিয়ে। উখিয়ায় পয়ঃনিষ্কাশন ও পানি নিষ্কাশন ব্যবস্থার অপ্রতুলতা এবং ময়লা ফেলার নির্দিষ্ট ভাগাড়ের অভাব। দেশে প্রতিবছর পানিতে ডুবে ১৪ হাজারের বেশি শিশুর মৃত্যু হয়। যানযট নিরসন ও বনভুমি রক্ষার্থে কঠোর সিদ্ধান্তে যাচ্ছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার।

উ‌খিয়ায় উপ‌জেলা প্রেসক্লাবের সভায় পবিত্র রমজানে নিত‌্যপ‌ণ্যের দাম নিয়ন্ত্রণে প্রশাস‌ন ও যথাযথ কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

AnonymousFox_bwo / ১৫১ মিনিট
আপডেট বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২

প্রেস‌বিজ্ঞ‌প্তি :
উপজেলা প্রেসক্লাব, উখিয়া কর্তৃক পবিত্র রমযানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতি ও গুটিকয়েক সিন্ডিকেটের অতি লোভের মাশুল দিতে সাধারণ ক্রেতাদের অবর্ননীয় দুর্ভোগ লাঘব ও তার প্রতিকারের জন্য এক সভার আয়োজন করা হয়।

আজ ৭-ই এপ্রিল-২২ ইংরেজি তারিখ, বিকাল ৩.০০টায়, উপজেলা প্রেসক্লাব, উখিয়া কার্যালয়ে, উপজেলা প্রেসক্লাবের সম্মানিত সভাপতি সাংবা‌দিক মোস‌লেহ উ‌দ্দি‌নের সভাপ‌তি‌ত্বে উক্ত সভা অনু‌ষ্টিত হয়।

সভায় বক্তারা, প্রশাস‌ন ও যথাযথ কর্তৃপক্ষের নিয়‌মিত ম‌নিট‌রিং না থাকায় ভোগ‌্যপ‌ণ্যের মু্ল‌্য বৃ‌দ্ধির কারণ ব‌লে উল্লেখ কর‌ছেন। তারা ব‌লেন, এখন ব‌্যবসা‌য়িরা কোনো অজুহাত ছাড়াই নিত‌্যপণ্যের দাম বা‌ড়ি‌য়ে দি‌য়ে‌ছে। ত‌রিতরকা‌রি থে‌কে শুরু ক‌রে ভোজ‌্যতেল, আটা, ময়দা সহ চা‌লের বাজা‌রে সাধার‌ণের ক্রয় ক্ষমতার বাই‌রে। স্বল্প আ‌য়ের মানু‌ষের জীবন যাপন এখন ক্রমেই দু‌র্বিষহ হ‌য়ে উ‌ঠে‌ছে। একদিকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর উর্ধ্বগতি, অন্যদিকে এই পবিত্র রমযানে সেহরি, ইফতার ও তারাবি নামাযের সময় ঘন ঘন লোডশেডিং জানা ন জীবন বিপন্ন করে চলছে।

উপজেলা প্রেসক্লাবের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সাংবা‌দিকবৃন্দ আরও বলেন, রমযানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন বৃদ্ধি, সিন্ডিকেট বাণিজ্য, প্রশাসনের নমনীয়তা, যথাযথ নজরদারির অপ্রতুলতা, দেশের প্রচলিত আইনের যথাযথ প্রয়োগের সীমাবদ্ধতাসহ অনেক বিষয় নিয়ে বিভিন্ন বক্তারা তাদের বক্তব্যে তুলে ধরেন।

পরিশেষে, নিত্যপন্যের উর্ধ্বমুল্যহ্রাস করে, সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার ব্যাপারে উপজেলা প্রশাসনসহ যথাযথ কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....