• বুধবার, ১৮ মে ২০২২, ১০:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
তথাকথিত কোটিপতি তকমাদারীর আয়ের উৎস ও সামাজিক অবস্থান এবং মাদক প্রতিরোধে প্রশাসনিক দুর্বলতার ছাপ! মানবিকতার জঘন্যতম দৃষ্টান্ত স্থাপনে কক্সবাজারে আলাদা রাষ্ট্র প্রতিষ্টার চেষ্টায় রোহিঙ্গারা। রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র। সমুদ্রের পানির উচ্চতা ঝুঁকিতে ‘বিশ্ব’ ও ‘বাংলাদেশের উপকূলীয় অঞ্চল’। মধ্যপ্রাচ্যের ‘ক্যান্সার খ্যাত’ ইসরাইল রাষ্ট্রের উভ্যূদয় ও রোহিঙ্গা জনগোষ্টির ‘স্বাধীন রাষ্ট্র’ স্বপ্ন ও বাস্তবতা রোহিঙ্গা সমাস্যা’ যা বাংলাদেশের গোঁদের উপর বিষফোঁড়াঃ একটি পর্যালোচনা। প্রেক্ষাপটঃ তৈল বিদ্যার তেলেসমাতি–যার প্রভাবে বর্তমান পরিবার, সমাজ ও রাষ্ট্রে ত্রাহি ত্রাহি ভাব! বাজার নিয়ন্ত্রণ, মিথ্যার বেসাতি আর গোল খাওয়া পাবলিক ইসলামিক ‘রোজা’ ও বৈজ্ঞানিক ‘অটোফেজি’ শব্দের অর্থ, সাদৃশ্য ও বৈসাদৃশ্য। উখিয়া ভুঁইয়া ফাউন্ডেশন কর্তৃক মোটর সাইকেল শোভাযাত্রা, ঈদ পুর্ণমিলন ও বীচ ফুটবল খেলা সম্পন্ন।

কক্সবাজারের উখিয়ায় ছিনতাইকৃত ট্রাকসহ সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক গ্রেফতার

AnonymousFox_bwo / ৫৪ মিনিট
আপডেট বুধবার, ২০ এপ্রিল, ২০২২

এম আর আয়াজ রবি।

কক্সবাজারের উখিয়ায় র‍্যাব ( র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন) -১৫ অভিযান পরিচালনা করে একটি ছিনতাইকৃত ট্রাক উদ্ধারসহ একজনকে গ্রেফতার করেছে।

বুধবার (২০ এপ্রিল) ভোর ৫টার দিকে উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পাগলিরবিল নামক গ্রাম থেকে গাড়িটি উদ্ধার করে এবং এ ঘটনায় ঐ এলাকার মৃত সুলতান আহমদের পুত্র  সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিন (৫৭) কে আটক করা হয়।

র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া)
মোঃ বিল্লাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

সুত্রে প্রকাশ, গত ১৬ এপ্রিল চকরিয়া হতে তরমুজ বোঝাই একটি ট্রাক উখিয়ার কুতুপালং বাজারে যায়। অতঃপর কুতুপালং বাজারে পণ্য খালাস করে চকরিয়ার উদ্দেশ্যে ফেরত আসার সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কতিপয় ছিনতাইকারী দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে মরিচ্যা বাজার হতে ট্রাকটি (যার রেজি নং-ঢাকা-মেট্রো-ড-১৪-০৭৯০) ছিনতাই করে।

পরবর্তীতে এ সংক্রান্তে ট্রাক মালিক চকরিয়ার ফাঁসিয়াখালীর মৃত সুলতান আহমদের পুত্র মোঃ নুরুল আবছার বাদী হয়ে উখিয়া থানায় একটি মামলা দায়ের করেন, যার মামলা নং-৯৭/৫১২, তারিখ-২০/০৪/২০২২।

বাদীর অভিযোগের ভিত্তিতে র‍্যাব-১৫ এর আভিযানিক দল ছিনতাইকৃত ট্রাক উদ্ধার অভিযানে নেমে জানতে পারে, ছিনতাইকৃত ট্রাকটি উখিয়ার মরিচ্যা এলাকায় রয়েছে এবং সাড়ে ৫টার দিকে হলদিয়াপালং ইউনিয়নের পাগলীর বিল এলাকায় অভিযান চালিয়ে বসতঘরের উঠান থেকে ছিনতাইকৃত ট্রাকটি উদ্ধারসহ আসামী আমিনুল ইসলাম আমিনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীকে বাদীর দায়ের করা মামলা মূলে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

তবে অন্যদিকে, আটক আমিনুল হক আমিনের সহধর্মীনি উখিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী বলেন, আমিন স্থানীয় পর্যায়ের একজন দক্ষ সালিশকারক। সেই হিসেবে তিনি ছোটোখাটো সালিশি বৈঠক করে থাকেন। তারই ধারাবাহিকতায় একটি ট্রাককে কেন্দ্র করে দু’পক্ষের সালিশ নিষ্পত্তি করতে গিয়ে তাকে আজকে জেল হাজতে যেতে হয়েছে। এটি ষড়যন্ত্রমূলক মামলা এবং অবিশ্বাস্য ঘটনা বলে তিনি দাবি করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর....