• বুধবার, ১৮ মে ২০২২, ০৯:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
তথাকথিত কোটিপতি তকমাদারীর আয়ের উৎস ও সামাজিক অবস্থান এবং মাদক প্রতিরোধে প্রশাসনিক দুর্বলতার ছাপ! মানবিকতার জঘন্যতম দৃষ্টান্ত স্থাপনে কক্সবাজারে আলাদা রাষ্ট্র প্রতিষ্টার চেষ্টায় রোহিঙ্গারা। রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতাল নয়, যেনো এক একটি রোহিঙ্গা প্রজনন কেন্দ্র। সমুদ্রের পানির উচ্চতা ঝুঁকিতে ‘বিশ্ব’ ও ‘বাংলাদেশের উপকূলীয় অঞ্চল’। মধ্যপ্রাচ্যের ‘ক্যান্সার খ্যাত’ ইসরাইল রাষ্ট্রের উভ্যূদয় ও রোহিঙ্গা জনগোষ্টির ‘স্বাধীন রাষ্ট্র’ স্বপ্ন ও বাস্তবতা রোহিঙ্গা সমাস্যা’ যা বাংলাদেশের গোঁদের উপর বিষফোঁড়াঃ একটি পর্যালোচনা। প্রেক্ষাপটঃ তৈল বিদ্যার তেলেসমাতি–যার প্রভাবে বর্তমান পরিবার, সমাজ ও রাষ্ট্রে ত্রাহি ত্রাহি ভাব! বাজার নিয়ন্ত্রণ, মিথ্যার বেসাতি আর গোল খাওয়া পাবলিক ইসলামিক ‘রোজা’ ও বৈজ্ঞানিক ‘অটোফেজি’ শব্দের অর্থ, সাদৃশ্য ও বৈসাদৃশ্য। উখিয়া ভুঁইয়া ফাউন্ডেশন কর্তৃক মোটর সাইকেল শোভাযাত্রা, ঈদ পুর্ণমিলন ও বীচ ফুটবল খেলা সম্পন্ন।

উখিয়ায় দায়িত্বরত গণমাধ্যমকর্মীদের সাথে ইফতার আয়োজন করলেন আর্মস পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-০৮।

AnonymousFox_bwo / ৫৫ মিনিট
আপডেট মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

এম আর আয়াজ রবি।

উখিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীদের সাথে ইফতার আয়োজন করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-৮ এর উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

মঙ্গলবার(২৬ এপ্রিল) এপিবিএন-৮ এর উখিয়াস্থ রাজাপালং অস্থায়ী সদর দপ্তরের কনফারেন্স রুমে আয়োজিত উক্ত ইফতার মাহফিল ও আলোচনা সভায় কক্সবাজার ও উখিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাব উখিয়ার সভাপতি মোসলেহ উদ্দিন, সিনিয়র সহ সভাপতি এম আর আয়াজ রবি, সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, উখিয়া প্রেসক্লাবের সভাপতি এস এম আনোয়ার, সাধারন সপাদক রতন দে, অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ, সাধারন সম্পাদক পলাশ বড়ুয়া, এনটিভি’র কক্সবাজার প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু,বাংলা টিভির আমিনুল হক আমিন, উখিয়া প্রেসক্লাবের ,সিনিয়র সাংবাদিক ফারুক আহমদ, নুর মোহাম্মদ সিকদার, রফিক উদ্দিন, জসিম আজাদ, শরিফ আজাদসহ উপজেলা প্রেসক্লাব, উখিয়া প্রেসক্লাব ও অনলাইন প্রেসক্লাবসহ উখিয়া কক্সবাজারের প্রায় পঞ্চাশাধিক গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিলের পূর্বে গত এক বছরের সফলতা গণমাধ্যমকর্মীদের সামনে উপস্থাপন করেন ৮-এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার(মিডিয়া) মো.কামরান হোসেন। এসময় মাদক,অস্ত্র(দেশি ও বিদেশি) উদ্ধারের তথ্য তুলে ধরা হয়।

এসময় বক্তারা রোহিঙ্গা ক্যাম্পে সংবাদ সংগ্রহ করতে গিয়ে অযথা হয়রানি না করার আহ্বান জানান এবং ৮ এপিবিএন’র কাজের স্বচ্ছতার প্রশংসা করেন। পি টু পি ( পুলিশ টু প্রিন্ট মিডিয়া) সম্পর্ক উন্নয়নের জন্য উভয় পি এর কার্যকর সমন্বয় স্থাপন করার গুরুত্ব আরোপ করা হয়।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন(এপিবিএন) কমান্ডিং অফিসার মোহাম্মদ সিহাব কায়সার খান বলেন-‘রোহিঙ্গা ক্যাম্পে কঠোরভাবে দুষ্কৃতকারীদের দমন করা হচ্ছে’। তিনি আরো বলেন,”রোহিঙ্গারা বলপূর্বক বাস্তুচ্যুত হয়ে শরণার্থী হিসেবে আশ্রিত। বাংলাদেশের আইনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হয়ে ক্যাম্পের পরিস্থিতি অস্থির করার চেষ্টা করলে কঠোরভাবে দমন করা হবে। ৮ এপিবিএন ক্যাম্পে দায়িত্ব নেওয়ার পর থেকে স্বচ্ছতার সাথে আইনশৃঙ্খলা রক্ষা করে আসছে। রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ নিয়ন্ত্রণে বিভিন্ন উদ্যোগ নেওয়ার ফলে বর্তমানে অপরাধ শূন্যের কোঠায় নেমে এসেছে।”

সবশেষে এপিবিএন-৮ এর আহবানে মুল্যবান সময় নষ্ট করে উক্ত প্রোগ্রামে জয়েন করে প্রোগ্রাম সফল করার জক্ন্য, গনমাধ্যম কর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এপিবিএন-৮ অধিনায়ক মোহাম্মদ সিহাব কায়সার খান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর....