• বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বিএমএসএফ কক্সবাজার জেলা শাখার উদ্দ্যোগে ১৫-ই আগষ্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন। নারী চিকিৎসককে গলা কেটে হত্যা, কথিত প্রেমিক কক্সবাজারের রেজা চট্টগ্রামে আটক ভোটার প্রক্রিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত এলাকার জন্য ইসি সচিবালয় কর্তৃক ঘোষিত নির্দেশিকা। কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইন চার্জ মনোনীত হয়েছেন’ উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী নাদিম আবাসিক হোটেলে মিলল এক নারী চিকিৎসকের গলাকাটা লাশ, কথিত স্বামী পলাতক। বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২জন নিহত। আর্থিক খাতে লুটপাটের দায় জনগণ শোধ করবে কেন? মাদক ও ইয়াবার বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রেখে তরুণ সমাজকে রক্ষা করুণ । কক্সবাজার জেলা বিএমএসএফ এর জরুরী সভা অনুষ্ঠিত

ইউরোপিয়ান জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি জামান, সাধারণ সম্পাদক অনুরূপ

AnonymousFox_bwo / ৪৫ মিনিট
আপডেট শুক্রবার, ১ জুলাই, ২০২২

আইকন নিউজ ডেস্কঃ

ইউরোপের ঐতিহ্যবাহী সংগঠন ফিনল্যান্ডভিত্তিক ইউরোপিয়ান জার্নালিস্ট নেটওয়ার্কের (ইজিএন) নতুন কমিটি গঠন করা হয়েছে।

এতে সদস্যদের সর্বসম্মতিক্রমে ভূঁইয়া এন জামান সভাপতি এবং অনুরূপ কান্তি দাশ টিটু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

উভয়ই বাংলাদেশী বংশোদ্ভূত ফিনল্যান্ড প্রবাসী সাংবাদিক এবং তাদের জন্মস্থান চট্টগ্রাম।

সম্প্রতি ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে অনুষ্ঠিত ইজিএন’র অতিরিক্ত সাধারণ সভায় নতুন কমিটি নির্বাচন করা হয়।

সভায় সভাপতি ও সাধারণ সম্পাদকের পাশাপাশি বোর্ডের চারজন সদস্যও নির্বাচিত হয়েছেন এবং তাদের দায়িত্ব বন্টন করা হয়েছে।

এদের মধ্যে এড্রিয়ান সতোকে অর্থ, মোহাম্মদ শামসুদ্দিনকে গণমাধ্যম ও জনসংযোগ, পের্তি উলিকোইয়ালাকে আন্তর্জাতিক সংগঠন সংযোগ বিভাগ এবং ইকে চাইমকে বোর্ড সদস্য হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

১৯৬৮ সালে প্রতিষ্ঠিত ইউরোপিয়ান জার্নালিস্ট নেটওয়ার্ক (ইজিএন) ইউরোপিয়ান সাংবাদিক অ্যাসোসিয়েশনের স্বীকৃতিপ্রাপ্ত একটি সংগঠন। সাংবাদিকদের অধিকার আদায় ও জীবনমান উন্নয়নে সংগঠনটি কাজ করে।

ইজিএন’র নবগঠিত কমিটির সভাপতি ভূঁইয়া এন জামান ফিনল্যান্ড থেকে পরিচালিত একমাত্র বাংলা অনলাইন নিউজপোর্টাল সংবাদ২১ ডটকমের সম্পাদক। তিনি তিন দফা সংগঠনটির বোর্ড সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল, হেলসিংকি ইন্টারন্যাশনাল রোটারি ক্লাবসহ বিভিন্ন সংগঠনের সঙ্গে তিনি যুক্ত আছেন।

সাধারণ সম্পাদক অনুরূপ কান্তি দাশ টিটু আলোকচিত্র সাংবাদিক হিসেবে দেশেবিদেশে সুপরিচিত। বাংলাদেশে তিনি খ্যাতনামা ইংরেজি দৈনিক ডেইলী স্টারসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন। মায়ানমার থেকে রোহিঙ্গাদের বিতাড়ন, সীমান্তে উত্তেজনাসহ দেশীয় ও বৈশ্বিক বিভিন্ন পরিস্থিতিতে তাঁর তোলা ছবি আন্তর্জাতিক গণমাধ্যমেও সাড়া ফেলে। এসব ছবির জন্য তিনি একাধিকবার আন্তজার্তিক পুরস্কারে ভূষিত হন এবং বিভিন্ন দেশ সফর করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....