• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এ বছরে নোবেল প্রাইজের জন্য মনোনীত বাংলাদেশী চিকিৎসক রায়ান সাদী কক্সবাজারে ৪২ কোটি টাকায় বনায়ন, নতুন রূপে সাজবে হিমছড়িসহ কক্সবাজার জেলা। পুলিশের প্রশিক্ষণ খাতে এনজিওগুলো শত শত কোটি টাকা অনুদান পেয়েছে : বেনজীর আহমেদ  রোহিঙ্গা ক্যাম্পে গত রাতেও ০১ জন খুন, অস্থিতিশীল অবস্থায় স্থানীয়রাও চরম আতংকে। র‍্যাব-৭ কর্তৃক ২ লক্ষ ৩৮ হাজার ইয়াবাসহ ০৩ জন আটক। র‍্যাব-৭ কর্তৃক ২ লক্ষ ৩৮ হাজার ইয়াবাসহ ০৩ জন আটক। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মুল্য ৬ কোটি। উখিয়া রেঞ্জকর্মকর্তার তত্ত্বাবধানে উদ্ধারকরা ৩ শতাধিক বক অবমুক্ত করা হয় উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে এক রোহিঙ্গা ভলান্টেয়ারকে ধারালো অস্ত্রের আঘাতে নির্মমভাবে খুন। ঘুংধুম সীমান্তে চরম উত্তেজনায় এসএসসি ও সমমানের পরিক্ষার কেন্দ্র পরিবর্তন শাড়ি পরে কলেজে গেল ছেলে, ছবি পোস্ট করলেন ‘গর্বিত’ বাবা!

বনের জন্য কক্সবাজার হবে মডেল জেলা-প্রধান বনসংরক্ষক

AnonymousFox_bwo / ৬৩ মিনিট
আপডেট বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২

আইকন নিউজ ডেস্কঃ 
সারা দেশের মধ্যে কক্সবাজারের বনের অবস্থা অনেক ভাল। বর্তমানে যা আছে তা যদি আমরা রক্ষা করতে পারি তাহলে কক্সবাজার হবে বনের জন্য মডেল। কক্সবাজারবাসির জন্য আনন্দের খবর এই জেলায় এখনো ৩৭% বন রয়েছে। বন রক্ষায় বনবিভাগের কর্মীরা আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছে।
তিনি আরোও বলেন, শুধু বন বিভাগ নয়, তাদের সাথে সংবাদকর্মীসহ দেশের সকল নাগরিকের সহযোগিতা প্রয়োজন।
বুধবার (১০ আগস্ট) সকালে কক্সবাজারে একটি তারকা মানের হোটেলের কনফারেন্স হলে বন অধিদপ্তরের টেকসই বন ও জীবিকা (সুফল) প্রকল্পের অধিনে ওয়ার্ল্ড ব্যাংক ও প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের আয়োজনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান বনসংরক্ষক আমির হোসেন চৌধুরী এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে বনসংরক্ষক বলেন, বনায়ন রক্ষায় আপনারা বনবিভাগের পাশে থাকবেন। আমরা বনায়নের কাজ শুরু করেছি, আমরা চেষ্টা করছি বিদেশি কোন গাছ না লাগিয়ে হারিয়ে যাওয়া গর্জন, চাপালিশ, অর্জুন, ইত্যাদি গাছ রোপণ করে বনায়ন করার।
সভায় জেলা প্রশাসক’র পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুফল প্রকল্পের ডাইরেক্ট গোবিন্দ রায়, বনবিভাগের চট্টগ্রাম আঞ্চলিক প্রধান বিপুল কৃষ্ণ দাশ, পরিবেশ বিজ্ঞানী ও ওয়ার্ল্ড ব্যাংকের প্রতিনিধি ডঃ ইশতিয়াক সোবহান, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার, কক্সবাজার উত্তর বনবিভাগ বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকার, কক্সবাজার বিভাগীয় বন কর্মকর্তা মোঃ সরওয়ার আলম কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মুজিবুর রহমান।
পরে অংশগ্রহণকারি সাংবাদিকদের সাংবাদিকতা নিয়ে বিশেষ প্রশিক্ষণ বিষয়ক ক্লাশ নেন পিআইবি প্রশিক্ষক মাশরুব জামান। তিনি একজন সাংবাদিক রিপোর্টিং কিভাবে করবেন সে বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....