• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এ বছরে নোবেল প্রাইজের জন্য মনোনীত বাংলাদেশী চিকিৎসক রায়ান সাদী কক্সবাজারে ৪২ কোটি টাকায় বনায়ন, নতুন রূপে সাজবে হিমছড়িসহ কক্সবাজার জেলা। পুলিশের প্রশিক্ষণ খাতে এনজিওগুলো শত শত কোটি টাকা অনুদান পেয়েছে : বেনজীর আহমেদ  রোহিঙ্গা ক্যাম্পে গত রাতেও ০১ জন খুন, অস্থিতিশীল অবস্থায় স্থানীয়রাও চরম আতংকে। র‍্যাব-৭ কর্তৃক ২ লক্ষ ৩৮ হাজার ইয়াবাসহ ০৩ জন আটক। র‍্যাব-৭ কর্তৃক ২ লক্ষ ৩৮ হাজার ইয়াবাসহ ০৩ জন আটক। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মুল্য ৬ কোটি। উখিয়া রেঞ্জকর্মকর্তার তত্ত্বাবধানে উদ্ধারকরা ৩ শতাধিক বক অবমুক্ত করা হয় উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে এক রোহিঙ্গা ভলান্টেয়ারকে ধারালো অস্ত্রের আঘাতে নির্মমভাবে খুন। ঘুংধুম সীমান্তে চরম উত্তেজনায় এসএসসি ও সমমানের পরিক্ষার কেন্দ্র পরিবর্তন শাড়ি পরে কলেজে গেল ছেলে, ছবি পোস্ট করলেন ‘গর্বিত’ বাবা!

আগামী বাংলাদেশ কোনপথে যাবে তা এই রাজপথেই ফায়সালা হবে ইনশাল্লাহ -মাহবুবে রহমান শামীম।

AnonymousFox_bwo / ৪৩ মিনিট
আপডেট রবিবার, ২৮ আগস্ট, ২০২২

এম আর আয়াজ রবি,

গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মুল্য বৃদ্ধির প্রতিবাদে, ভোলায় ছাত্র দল সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমকে হত্যা, বিএনপি ও অংগ সংগঠনের নেতা কর্মীদের মামলা, হামলা, গুম, খুন, নৈরাজ্যের প্রতিবাদে এবং বর্ধিত প্রতিটি পন্যের মুল্য হ্রাস করে জনগনের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবি, সরকারের দেশ পরিচালনার অযোগ্যতা, অদক্ষতা ও অবৈধ সরকারের পদ ত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উখিয়া উপজেলা বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, যুবদল, ছাত্রদল ও অন্যান্য অংগ সংগঠনসমূহ।

সাবেক উখিয়া উপজেলা চেয়ারম্যান, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির উখিয়া উপজেলার সভাপতি সরওয়ার জাহান চৌধুরীর সভাপতিত্বে ও বিএনপির উখিয়া উপজেলার সাধারণ সম্পাদক ও সাবেক উখিয়া উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত, আজকের (২৮-শে আগষ্ট,) বিকাল ৪ টায় বিক্ষোভ সভা ও প্রতিবাদ সভাটি লোকে লোকারন্য হয়ে মহা সমাবেশে রুপ লাভ করে।

উক্ত প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় বিএনপির দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক নির্বাচিত জিএস, মাহবুব রহমান শামীম। প্রধান বক্তা হিসেবে মুল্যবান বক্তব্য রাখেন কক্সবাজার জেলা বিএনপির সংগ্রামী সভাপতি, উখিয়া টেকনাফ থেকে ৪ বারের নির্বাচিত সাবেক সাংসাদ ও সাবেক বিরোধী দলীয় হুইপ শাহজাহান চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না, উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরীসহ যুবদল, ছাত্রদল ও অংগ সংগঠনগুলোর বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে মাহবুবে রহমান শামীম বলেন, সাধারণ মানুষের দিকে না তাকিয়ে ডিজেল, কেরোসিন, অকটেনসহ প্রতিটি জ্বালানীর দাম ফিফটি পার্সেন্ট বৃদ্ধি, বিদ্যুতের মারাত্মক লোডশেডিং, সয়াবিন, চাল, ডাল, তরিতরকারিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মুল্য অস্বাভাবিক বৃদ্ধির কারনে এই অবৈধ সরকারের উপর থেকে মানুষের আস্থা উঠে গেছে। এই সরকারের পায়ের নিচে মাটি নেই। মানুষ অতি দ্রুত নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়। এই অবৈধ সরকারের দেশ পরিচালনার কোন ভিত্তি নেই। জনগনের নির্বাচিত সরকার নয় বলেই কোনপ্রকার পুর্বাভাস বা জনগণের মতামত ছাড়া জনগনের উপর অন্যায্য দ্রব্যমুল্যে বৃদ্ধি চাপিয়ে দিয়ে সাধারণ জনগনের উপর ষ্টীম রোলার চালাচ্ছেন। এই সরকার, দূর্নীতি ও লুটপাটের মাধ্যমে নিজেদের আখের গুছিয়ে কোটি কোটি টাকা বিদেশে পাচার করেছে। কোটি কোটি টাকার মেগাপ্রকল্পে মেগা দূর্ণীতির মাধ্যমে একশ্রেনির আওয়ামীলীগের নেতা কর্মী ও আমলাদের পকেট ভারি করে কোটি কোটি টাকা সুইস ব্যাংকে জমিয়ে দেশটাকে দেওলিয়ার দ্বারপ্রান্তে নিয়ে গেছে। এই দেশ শ্রীলংকা হতে আর বেশি দেরি নেই। এই সরকার পালাবার পথ খুঁজছে। শ্রীলংকায় ওরা পালাতে পারলেও, এদেশের মানুষ এই আওয়ামী লীগকে পালাতে দিবেনা, জনগনের হিস্যা পাই পাই বুঝে নেবে।

তিনি আরও বলেন, আমরা পরিস্কারভাবে বকে দিতে চাই, আমাদের কোন সমাবেশে হামলা হলে তার পালটা হামলা হবে। আজকের এই সমাবেশ প্রমান করে এই অবৈধ সরকারকে মানুষ এক মুহুর্তের জন্যই আর ক্ষমতায় দেখতে চায় না।

জেলা বিএনপির সভাপতি, শাহজাহান চৌধুরী তার বক্তব্যে বলেন, আওয়ামী লীগের এমপি বদি উখিয়া টেকনাফের জন্য কিছুই দিতে পারেন নি, ইনি শুধু মাদকের চাষ করেছেন। উখিয়া টেকনাফের মানুষকে বাঁচাতে হলে এই অবৈধ আওয়ামী লীগ কে হঠাতে হবে। আগামী দিনে কঠোর হরতাল সহ ঘেরাও কর্মসূচি ঘোষণা করা হবে। তিনি বলেন শেখ হাসিনার অধীনে বাংলাদেশে কোন নির্বাচন হবে না এবং হতে দেওয়া হবে না।

হাজার হাজার নেতা কর্মীদের উপস্থিতিতে স্লোগানে স্লোগানে মুখরিত ছিল প্রতিবাদ সভাস্থল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....