• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এ বছরে নোবেল প্রাইজের জন্য মনোনীত বাংলাদেশী চিকিৎসক রায়ান সাদী কক্সবাজারে ৪২ কোটি টাকায় বনায়ন, নতুন রূপে সাজবে হিমছড়িসহ কক্সবাজার জেলা। পুলিশের প্রশিক্ষণ খাতে এনজিওগুলো শত শত কোটি টাকা অনুদান পেয়েছে : বেনজীর আহমেদ  রোহিঙ্গা ক্যাম্পে গত রাতেও ০১ জন খুন, অস্থিতিশীল অবস্থায় স্থানীয়রাও চরম আতংকে। র‍্যাব-৭ কর্তৃক ২ লক্ষ ৩৮ হাজার ইয়াবাসহ ০৩ জন আটক। র‍্যাব-৭ কর্তৃক ২ লক্ষ ৩৮ হাজার ইয়াবাসহ ০৩ জন আটক। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মুল্য ৬ কোটি। উখিয়া রেঞ্জকর্মকর্তার তত্ত্বাবধানে উদ্ধারকরা ৩ শতাধিক বক অবমুক্ত করা হয় উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে এক রোহিঙ্গা ভলান্টেয়ারকে ধারালো অস্ত্রের আঘাতে নির্মমভাবে খুন। ঘুংধুম সীমান্তে চরম উত্তেজনায় এসএসসি ও সমমানের পরিক্ষার কেন্দ্র পরিবর্তন শাড়ি পরে কলেজে গেল ছেলে, ছবি পোস্ট করলেন ‘গর্বিত’ বাবা!

ঘুংধুম সীমান্তে চরম উত্তেজনায় এসএসসি ও সমমানের পরিক্ষার কেন্দ্র পরিবর্তন

AnonymousFox_bwo / ১৯ মিনিট
আপডেট শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

আইকন নিজস্ব প্রতিবেদকঃ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রু সীমান্তে মর্টার শেল নিক্ষেপ করেছে মিয়ানমার জান্তা বাহিনী। এ ঘটনায় প্রাণ গেছে মো. ইকবাল (১৭) নামে এক যুবকের। এছাড়া গুরুতর আহত হয়েছেন পাঁচজন রোহিঙ্গা। তাদের গুরুতর অবস্থায় ভর্তি করা হয়েছে স্থানীয় হাসপাতালে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তের কোনারপাড়ায় বাংলাদেশ ভূখণ্ডের শূন্যরেখায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে স্থানীয়দের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। তাই ওই এলাকার এসএসসি পরিক্ষার্থী ও অভিভাবকবৃন্দের উৎবেগ, উৎকন্ঠা ও নিরাপত্তার কথা চিন্তা করে এ বছরে চলমান ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিতব্য এসএসসি ও সমমানের পরীক্ষার কেন্দ্র পরিবর্তন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজিব।তিনি বলেন, ‘নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত পরিস্থিতির কারণে এসএসসি পরীক্ষা কেন্দ্র উখিয়া কুতুপালং কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে এবং রাতের মধ্যে কুতুপালং উচ্চ বিদ্যালয়কে এসএসসি পরীক্ষার কেন্দ্র হিসেবে প্রস্তুত করা হচ্ছে’।

তিনি আরও বলেন, ‘পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আগামীকাল ১৭/০৯/২০২২ থেকে যথাসময়ে কুতুপালং উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হয়ে এসএসসি/এসএসসি ভোকেশনাল ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করতে অনুরোধ করা হয়েছে।

সুত্রে জানা যায়, ইতিপুর্বে, বান্দরবান জেলার জেলা প্রশাসক মহোদয়, ঘুংধুম হাই স্কুল কেন্দ্রটি কুতুপালং হাই স্কুল কেন্দ্রে স্থানান্তরের নির্দেশনা প্রদান করেন নির্দেশনা প্রদান করেন। ইতিমধ্যে গত ১৫-সেপ্টেম্বর, তারিখের বাংলা ১ম পত্র পরীক্ষা ঘুংধুম হাইস্কুল কেন্দ্রে প্রথম বারের মত এসএসসি পরীক্ষা হয় বলে জানা গেছে।

তারই ধারাবাহিকতায়, বাংলাদেশ-মায়ানমার সীমান্তের বর্তমান অস্থিতিশীল পরিস্থিতি বিবেচনা করে এসএসসি পরীক্ষার্থীবৃন্দ ও তাদের অভিভাবকদের উৎকন্ঠা বিবেচনায় নিয়ে ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রটি পার্শ্ববর্তী কুতুপালং উচ্চ বিদ্যালয়ে(যা কক্সবাজার জেলার উখিয়া উপজেলায় অবস্থিত) স্থানান্তর করা হল।

ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের সকল পরীক্ষার্থীকে আগামী ১৭/৯/২২ তারিখ থেকে যথাসময়ে কুতুপালং উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হয়ে এসএসসি/ এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করতে অনুরোধ করা হল।

আইকন নিউজ/আর/১৭০৯২০২২১০২০

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর....